ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে গ্রেফতার লঙ্কান স্পিনার সেনানায়েকে

|

ছবি: সংগৃহীত

ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে গ্রেফতার করা হয়েছে শ্রীলঙ্কান সাবেক ক্রিকেটার সাচিত্রা সেনানায়েকে। ২৪ ঘণ্টার মধ্যে তাকে আদালতে পেশ করা হবে। শ্রীলঙ্কা পুলিশের মিডিয়া বিভাগ বিষয়টি নিশ্চিত করেছে।

২০২০ সালের লঙ্কান প্রিমিয়ার লিগে দু’জন খেলোয়াড়কে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব দেয়ার অভিযোগ উঠেছে সাচিত্রার বিরুদ্ধে। তিন সপ্তাহ আগে আদালত তাকে বিদেশ ভ্রমণে তিন মাসের নিষেধাজ্ঞা দেন। বুধবার (৬ সেপ্টেম্বর) সকালে স্পোর্টস করাপশন ইনভেস্টিগেশন ইউনিটের কাছে আত্মসমর্পণ করেন সাবেক এই স্পিনার। এরপরই গ্রেফতার করা হয়েছে সাচিত্রা সেনানায়েককে।

সেনানায়েকের অপরাধ প্রমাণিত হলে কমপক্ষে ১০ বছরের জেল হতে পারে। জরিমানা হিসেবে গুনতে হতে পারে ১০০ মিলিয়ন রুপি। ৩৮ বছর বয়সী সাবেক স্পিনার শ্রীলঙ্কার জার্সিতে কেবল একটি টেস্ট খেলেন। এছাড় ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত ৪৯ ওয়ানডে ও ২৪ টি-টোয়েন্টিতে মাঠে নেমেছেন। ২০১৩ সালের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে আটটি ম্যাচ খেলেন সেনানায়েকে। 

শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রনালয়ের অধীনে একটি বিশেষ তদন্ত কমিটির মাধ্যমে এই অভিযোগের ভিত্তি পাওয়া গেছে। যার কারণে সেই কমিটি সেনানায়েকের বিরুদ্ধে অপরাধের অভিযোগ আনে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply