এশিয়া কাপের বাকি ম্যাচ নিয়ে শঙ্কা

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ দিয়ে এশিয়া কাপের এবারের আসরে সমাপ্তি ঘটেছে পাকিস্তান পর্বের। টুর্নামেন্টের বাকি ম্যাচগুলো হবে শ্রীলঙ্কার প্রেমাদাসা ক্রিকেট স্টেডিয়ামে। তবে, প্রচণ্ড বৃষ্টি আর বন্যায় শঙ্কা জেগেছে আদৌ কী মাঠে গড়াবে ম্যাচ?

টানা বৃষ্টিতে কলম্বোর নিম্নাঞ্চলের বেশ কিছু জায়গায় উঠেছে পানি। আবহাওয়া অধিদফতরের দেয়া তথ্য অনুযায়ী আগামী দুই সপ্তাহ ভারী বৃষ্টি অব্যহত থাকবে বেশ কিছু অঞ্চলে, যার মধ্যে রয়েছে কলম্বো। বাংলাদেশ-পাকিস্তান ম্যাচে ৭৪ ও ভারত-পাকিস্তান ম্যাচে ৮১ শতাংশ সম্ভাবনা আছে বৃষ্টির। এছাড়া বাকি ম্যাচগুলোতে বৃষ্টি হতে পারে ৯৯ শতাংশ, বলছে পূর্বাভাস। যদিও শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান পিচ কিউরেটর বলছেন বৃষ্টি থামলে দ্রুত মাঠ প্রস্তুত করতে সেরাটাই দিচ্ছে কর্মীরা।

শ্রীলঙ্কার প্রধান পিচ কিউরেটর গডফ্রে ডাব্রেরা বলেন, বৃষ্টির সম্ভাবনা রয়েছে অনেক বেশি। বুধবার সকালেও বেশ বৃষ্টি হয়েছে। ফলে পিচ এবং তার আশপাশের অংশ স্যাঁতস্যাঁতে হয়ে আছে। আউটফিল্ডেও পানি রয়েছে। কিন্তু আমরা সর্বোচ্চ পরিশ্রম করছি। আমরা আত্মবিশ্বাসী ম্যাচের আগে মাঠ তৈরি করে ফেলবো।

কলম্বোতে সবগুলো ম্যাচ হবার কথা থাকলেও বিকল্প হিসেবে পাল্লেকেলে ও হাম্বানটোটার মাঠও রাখা হয়েছে প্রস্তুত। আছে দ্রুত মাঠ তৈরি করতে পারার মতো দক্ষ কর্মী। গডফ্রে ডাব্রেরা আরও বলেন, কলম্বো, পাল্লেকেলে এবং হাম্বানটোটায় বৃষ্টি হচ্ছে। আমরা ১০০ জন মাঠকর্মী নিয়ে কাজ করছি। বিকল্প হিসেবে এই তিন জায়গার পিচই তৈরি রাখা হচ্ছে। ম্যাচ কলম্বোতেই হবে বলে আমাদের জানানো হয়েছে। তবে তিনটি মাঠই তৈরি করা আছে। প্রয়োজনে যে কোনও জায়গায় খেলা হতে পারে।

সুপার ফোরের পাঁচটি এবং ফাইনাল ম্যাচ হওয়ার কথা কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে। লঙ্কায় চলমান বন্যা নিয়ে অবগত থাকলেও ম্যাচ ভেন্যু পরিবর্তনে আগ্রহ দেখায়নি এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। এসিসির প্রেসিডেন্ট জয় শাহ’র এমন সিদ্ধান্ত অবশ্য ক্রিকেটাঙ্গনে দিয়েছে সমালোচনার জন্ম।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply