রোহিত-গিলকে ফিরিয়ে খেলায় ফিরলো পাকিস্তান

|

ছবি: সংগৃহীত

এশিয়া কাপে সুপার ফোরের হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। টস হেরে আগে ব্যাট করতে নেমে শুরু থেকেই পাকিস্তানি বোলারদের উপর চড়াও হন ভারতীয় দলের দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল। দু’জনেই তুলে নেন ফিফটি। তবে এই দুই ওপেনারকে সাজঘরে ফিরিয়ে খেলায় ফিরেছে পাকিস্তান।

কলম্বোর প্রেমেদাসা স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং নেয়ার সিদ্ধান্ত নেন পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজম। ব্যাট করতে নেমে শুরুতেই শাহীন আফ্রিদি ও নাসিম শাহর উপর চড়াও হন গিল। অধিনায়ক রোহিত শর্মা উইকেট ধরে খেলার চেষ্টা করলেও অন্য প্রান্তে তরুণ ওপেনার শুভমান গিল শুরু থেকেই একের পর বাউন্ডাির হাঁকাতে থাকেন। তাতে শুরুর ৫ ওভারেই ৩৭ রান তুলে ফেলে ভারত।

পেস ও সুইং দিয়ে একপ্রান্তে নাসিম দারুণ বল করলেও এদিন শাহীনের প্রথম তিন ওভার থেকেই ৩১ রান নিয়েছে রোহিত-গিল জুটি। ইনিংসের ৭ম ওভারে উইকেট পেতে পারতেন নাসিম। তার বলে খোঁচা দিয়েছিলেন গিল কিন্তু স্লিপে দাঁড়ানো দুই ফিল্ডারের মাঝ দিয়ে বল গেলে উইকেট আর পাওয়া হয়নি। ১৩তম ওভারে শাদাব খানের করা বলে লং অনে পাঠিয়ে ওয়ানডে ক্যারিয়ারের ৮ম ফিফটি তুলে নেন গিল। পাওয়ার প্লে শেষ হওয়ার পর পাকিস্তানের বোলারদের উপর চড়াও হতে থাকেন রোহিত। বিশেষ করে শাদাব খানের বলে দ্রুত রান তুলেছেন ভারতের অধিনায়ক। 

২ ছক্কা ও এক চারে শাদাবের প্রথম ওভারেই ১৯ রান তুলে ভারত। শাদাবের পরের ওভারে প্রথম বলে ছক্কা মেরে রোহিত পঞ্চাশ ছুঁয়েছেন ৪২ বলে। তারা দু’জনে মিলে ভারতকে বেশ ভালোভাবেই এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। রোহিত ও গিলের জুটি ভাঙেন শাদাব। ডানহাতি এই স্পিনারের ঝুঁলিয়ে দেয়া বলে এক্সট্রা কভার দিয়ে খেলতে চেয়েছিলেন রোহিত। তবে লং অফে গিয়ে ধরা পড়তে হয় ৫৬ রান করা এই ব্যাটারকে। 

৮ বলের ব্যবধানে আউট হয়েছেন গিলও। শাহীন শাহ আফ্রিদির গুড লেংথ ডেলিভারিতে ড্রাইভ করতে গিয়ে আগা সালমানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তরুণ এই ওপেনার। গিল আউট হয়েছেন ৫৮ রানের ইনিংস খেলে।

শেষ খবর পাওয়া পর্যন্ত ভারতের সংগ্রহ ২২ ওভার শেষে ১৪০ রান। কোহলি ব্যাট করছেন ৬ রানে, রাহুল আছেন ১৩ রান নিয়ে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply