রোহিত-তিলককে ফিরিয়ে অভিষেক রাঙাচ্ছেন সাকিব

|

ছবি: সংগৃহীত

এশিয়া কাপে সুপার ফোরের নিয়মরক্ষার ম্যাচে ভারতের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে সাকিব আল হাসান ও তাওহিদ হৃদয়ের জোড়া ফিফটি এবং শেষ দিকে টেলএন্ডারদের ব্যাটের ওপর ভর করে ভারতের বিপক্ষে ২৬৫ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েছে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই রোহিত শর্মা ও তিলক ভার্মাকে সাজঘরে ফেরান আজকের ম্যাচে অভিষেক হওয়া তানজিম সাকিব।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ২৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নামে ভারত। অভিষিক্ত তানজিম সাকিবের হাতে প্রথম ওভারেই বল তুলে দেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান। আন্তর্জাতিক ক্রিকেটে বল হাতে সাকিবের শুরুটা হয় ওয়াইড দিয়ে। তবে ফিরতে খুব বেশি সময় নেননি তিনি। ওভারের দ্বিতীয় বৈধ ডেলীভারীতেই উইকেটের দেখা পান সাকিব। রোহিত শর্মা কভার ড্রাইভ করতে গিয়ে পয়েন্টে ধরা পড়েন আনামুল হক বিজয়ের হাতে। শূন্য রানেই সাজঘরে ফেরেন ভারতীয় দলের অধিনায়ক।

তিনে নামা তিলকেও টিকতে দেননি তানজিম সাকিব। অভিষেকের দিনে শুরু থেকেই অস্বস্তিতে ছিলেন বাঁহাতি এই ব্যাটার। সাকিবের তৃতীয় বলটি ছেড়ে দিয়েছিলেন তিলক, সেটি বেরিয়েও যায়। পুনরাবৃত্তি করার চেষ্টা করেছিলেন পরের বলেও। এবার অবশ্য বল বেরিয়ে যাওয়ার পর স্টাম্পে আঘাত করে। ফলে বোল্ড হয়ে সাজঘরে ফিরতে হয় ৫ রান করা এই ব্যাটারকে। ১৭ রানে ২ উইকেট হারিয়ে চাপে ভারত।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply