ভারতের বিপক্ষে জয় বিশ্বকাপের আগে আত্মবিশ্বাস জোগাবে: হাথুরু

|

ইনজুরি থেকে শুরু করে ভিন্ন ভিন্ন কন্ডিশনে মানিয়ে নেয়া, এশিয়া কাপটা চ্যালেঞ্জিং ছিল বাংলাদেশের জন্য। তবে, নিয়মরক্ষার ম্যাচে ভারতের বিপক্ষে দলগত পারফরমেন্সে পাওয়া জয় বিশ্বকাপের আগে আত্মবিশ্বাস জোগাবে বাংলাদেশ শিবিরে; এ কথা বলছেন টাইগার কোচ চান্দিকা হাথুরুসিংহে।

শুধুমাত্র নিয়ম রক্ষার হলেও ভারতের বিপক্ষে ৬ রানে জয়ের ম্যাচটা বাংলাদেশকে অনেক কিছু দিয়েছে। এশিয়া কাপে ১১ বছর পর ভারতের বিপক্ষে জয়ের হাসি হেসেছে টাইগাররা। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে প্রথমবারের মতো ওয়ানডেতে জয় পেলো বাংলাদেশ।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে চান্দিকা হাথুরুসিংহে বলেন, লম্বা সময় ধরে টেল এন্ডাররা খুব একটা ভালো করতে পারছিল না। এই ম্যাচে তারা আমাদের খেলায় ফিরিয়েছে। বিশ্বকাপ সামনে রেখে এই জয় আমাদের আত্মবিশ্বাস জোগাবে। অযুহাত দিচ্ছি না, তবে আমরা এশিয়া কাপে ভিন্ন ভিন্ন কন্ডিশনে খেলেছি, ইনজুরিও ছিল।

টাইগারদের এই কোচ আরও বলেন, সবমিলিয়ে বেশ চ্যালেঞ্জিং ছিল আসরটা। আর আমাদের দলগত পারফরমেন্সও হচ্ছিল না। এই ম্যাচে বেঞ্চের খেলোয়াড়দের সুযোগ দিয়েছি, আর তারা সেটা কাজেও লাগিয়েছে।

এদিকে, সেঞ্চুরি করে দলকে জেতাতে না পারা ভারতীয় ওপেনার শুভমান গিল বলছেন, বাংলাদেশ ভালো খেলেছে। সাকিব-হৃদয় আর টেল এন্ডারদের পার্টনারশিপ ছিল গেইম চেইঞ্জিং।

শেষবার ২০১২ সালে ওয়ানডে ফরম্যাটে ভারতের বিপক্ষে এশিয়া কাপের ম্যাচ জিতেছিল বাংলাদেশ। সেবার ভারতের হয়ে মিরপুরে সেঞ্চুরি পেয়েছিলেন শচীন টেন্ডুলকার, এবার শুভমান গিল। তবে গিলের ১২১ রানের ইনিংসেও শেষ রক্ষা হয়নি ভারতের। ম্যাচ শেষে বাংলাদেশের প্রশংসাই করলেন এই ব্যাটার।

শুভমান গিল বলেন, বাংলাদেশ অনেক ভালো খেলেছে। সাকিব ও হৃদয় স্পিনারদের বিপক্ষে খুব ভালোভাবে স্ট্রাইক রোটেট করেছে। ওই পার্টনারশিপটা গেইম চেইঞ্জিং ছিল। আর অবশ্যই লোয়ার অর্ডারের পার্টনারশিপ ম্যাচ ঘুরিয়ে দিয়েছে।

বাংলাদেশ ভারতের মধ্যকার এশিয়া কাপের ১৩ ম্যাচের মধ্যে এই প্রথম আগে ব্যাট করা দল জয়ের দেখা পেয়েছে। আর এই জয়ের ফলে ভারতের বিপক্ষে শেষ চার ম্যাচের তিনটিতেই জয়ী দলের নাম বাংলাদেশ।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply