ইন্টার মায়ামির বয়সভিত্তিক দলে মেসিপুত্রের অভিষেক

|

ছবি: সংগৃহীত

বাবাকে অনুসরণ করে সন্তানের ফুটবলের পথে হাঁটার গল্পটা নতুন কিছু নয়। বাবা–ছেলের ফুটবলার হয়ে ওঠার এমন উদাহরণ অনেক আছে। কখনো বাবার ছায়ায় আড়ালে পড়ে যান ছেলে। আবার কখনো বাবাকে ছাড়িয়ে নিজের নামেই খ্যাতিমান হয়ে উঠেন। সাফল্য বা ব্যর্থতার সেই পথেই হাঁটতে এসেছে লিওনেল মেসির ছেলে থিয়াগোও।

আগস্টের শেষ দিকেই যোগ দেন ইন্টার মায়ামির একাডেমিতে অনূর্ধ্ব–১২ দলে। তখন থেকেই আলোচনায় লিওনেল মেসির ছেলে থিয়াগো। এবার অভিষেকও হলো বয়সভিত্তিক দলের হয়ে। অভিষেকের কিছু মুহূর্তও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। যেখানে সতীর্থদের সঙ্গে গোল উদযাপন করতেও দেখা যায় তাকে।

১০ বছর বয়সী থিয়াগো মূলত বয়সভিত্তিক দলের একজন হিসেবেই এদিন ফ্লোরিডা ব্লু ট্রেনিং সেন্টারের ম্যাচটিতে মাঠে নামে। ইন্টার মায়ামির মূল দলও অনুশীলন করে এই মাঠে। ফ্লোরিডা ব্লুতে থিয়াগোর অভিষেক হয়েছে ওয়েস্টন এফসির বিপক্ষে। যেখানে তার দল জিতেছে ২–১ গোলে।

এর আগে ২০২৩–২৪ মৌসুমের দলের সঙ্গে থিয়াগোর যোগ দেয়ার কথা জানিয়েছিল মায়ামি। ক্লাবটির বিভিন্ন পর্যায়ের যুবদলে থাকা ১৫০ ফুটবলারের একজন হিসেবেই খেলবে মেসির বড় ছেলে। এ মৌসুমে থিয়াগো ছাড়াও আরও ৩৪ তরুণের অভিষেক হওয়ার কথা রয়েছে।

মায়ামির একাডেমিতে থিয়াগো যোগ দেয়ার পর থেকেই মেসি ও আর্জেন্টাইনদের সমর্থকদের মধ্যে দারুণ উচ্ছ্বাস দেখা গিয়েছিল। অনেকে সে সময় থিয়াগোকে শুভেচ্ছাও জানান। তাদের আশা মেসির পর তার ছেলেও ফুটবলমঞ্চে নিজের ঝলক দেখাবে। তবে এখনো তো মাত্র শুরু। থিয়াগোর সামনে আছে লম্বা এক পথ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply