এশিয়ান গেমসে ভারতের কাছে ১-০ গোলে হেরেছে বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

এশিয়ান গেমস ফুটবলে ভারতের সাথে লড়াই করেও শেষ পর্যন্ত ১-০ গোলে হেরেছে বাংলাদেশ। পেনাল্টি থেকে জয়সূচক একমাত্র গোলটি করেন ভারতীয় দলের অধিনায়ক সুনীল ছেত্রী।

জিয়াওশান স্পোর্টস সেন্টার স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই ভারতের সঙ্গে পাল্লা দিয়ে লড়াই করেছে বাংলাদেশ। কিন্তু ভারতীয় ফরোয়ার্ডরা ম্যাচজুড়েই হানা দিয়েছেন বাংলাদেশের রক্ষণে। সুযোগ এসেছিল বাংলাদেশেরও। ম্যাচের ২৮ মিনিটে ফাহিম গোলের সুযোগ তৈরি করলেও কাজে লাগাতে ব্যর্থ হন। তবে বাংলাদেশের রক্ষণভাগ আর গোলকিপার মিতুল মারমার অসাধারণ দক্ষতায় গোলশূন্য ড্র’তেই শেষ হয় প্রথমার্ধ।

বিরতের পর ডেডলক ভাঙতে মরিয়া হয়ে পড়ে দু’দল। ভারতীয়দের মরিয়াভাবের সুযোগ নিচ্ছিল বাংলাদেশ। নিচ থেকে বেশ কয়েকবার বল দখলের লড়াইয়ে জিতে পাল্টা আক্রমণে উঠেছিল দল। তবে লাভ হয়নি। ম্যাচের ৮৪ মিনিটে পেনাল্টি আদায় করে নিয়েছিলেন ভারতের আরেক ফরোয়ার্ড ব্রেস মিরান্দা। তাকে রুখতে গিয়ে বাংলাদেশ অধিনায়ক রহমত মিয়া ট্যাকল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফরি। স্পট কিক থেকে ভারতকে এগিয়ে দেন সুনীল ছেত্রী। ম্যাচের বাকি সময়ে গোল পরিশোধ করতে পারেনি লাল সবুজ বাহিনী।

আগের ম্যাচে ভালো খেলেও মিয়ানমারের কাছে ৭৫ মিনিটে মুরাদ হাসানের আত্মঘাতী গোলে হেরেছিল বাংলাদেশ। প্রথম দুই ম্যাচই হেরে দ্বিতীয় রাউন্ডের যাওয়ার সম্ভাবনা কাগজ–কলমে থাকলেও বাস্তবে নেই বললেই চলছে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply