চবিতে সাংবাদিক পেটানোর অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে

|

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সাংবাদিক পেটানোর অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে। মারধরের শিকার সাংবাদিক মোশাররফ শাহ দৈনিক প্রথম আলোর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি। সংবাদ সংগ্রহের জন্য উপচার্যের কার্যালয়ে যাওয়ার পথে লাঠিসোটা নিয়ে ছাত্রলীগ কর্মীরা তার ওপর চড়াও হয় বলে অভিযোগ ভুক্তভোগীর। হামলাকারীরা ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রেজাউল হকের অনুসারী।

রোববার (২৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে শহীদ আব্দুর রব হলে এই ঘটনা ঘটে।

হামলার শিকার মোশাররফ শাহ বলেন, উপাচার্যের কার্যালয়ে বক্তব্য নেয়ার জন্য যাচ্ছিলাম। এমন সময় চবি ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারীরা আমাকে থামিয়ে জিজ্ঞেস করে আপনি কে? আপনার সেশন কত? আমি স্বাভাবিকভাবে উত্তর দিয়েছি। তারপর মোবাইল কেড়ে নিয়ে ২-৩ জন চড়-থাপ্পড় দেয়া শুরু করেছে।

তিনি বলেন, আমি আমার ফোন চাওয়ায় তারা বলে, ফোন চাস কেন তুই? এই বলে কিল, ঘুসি মারা শুরু করে। বুকেও লাথি দেয়। মেডিকেলে গিয়ে চিকিৎসা নিতে চাইলে তারা বলে, তোকে মেডিকেলে নেয়া লাগবে না, তোর চিকিৎসা এমনিতেই হবে।

মোশাররফ জানান, মারধরের সময় তাকে পরবর্তীতে আর ছাত্রলীগ নিয়ে প্রতিবেদন না ছাপানোর হুমকি দেয়া হয়। তারা বলে, আর নিউজ করিস, তারপর দেখব তোরে কে বাঁচাতে আসে।

আহত অবস্থায় মোশাররফকে বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। বুক ও হাতে আঘাত থাকার কারণে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তার কপালে চারটি সেলাই দিতে হয়েছে। তার হাতেও আঘাত আছে।

চবির উপ-উপাচার্য বেণু কুমার দে বলেন, এ ঘটনায় ব্যবস্থা নেয়া হবে। কী ব্যবস্থা নেয়া হবে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বিষয়ে ভিসি ম্যাডামের সাথে কথা বলতে হবে। তিনি এই মুহূর্তে নেই।

এর আগেও, রুবেলের অনুসারীদের বিরুদ্ধে একাধিক সাংবাদিক মারধরের অভিযোগ আছে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply