গিল-আয়ারের সেঞ্চুরিতে অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজ ভারতের

|

অজিদের বিপক্ষে সিরিজ জিতে নিলো ভারত। ছবি: সংগৃহীত

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডিএলএস মেথডে অস্ট্রেলিয়াকে ৯৯ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সিরিজ জিতেছে ভারত। এতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০’তে এগিয়ে রইল তারা।

ইন্দোরে দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে ভারতকে ব্যাট করার আমন্ত্রণ জানান অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ। শুরুতে ব্যাট করতে নেমে শ্রেয়াস আয়ার ও শুভমান গিলের জোড়া সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ে ভারত। আয়ার ও গিলের জুটি হয় কাটায় কাটায় ২০০ রান। ৯৭ বলে ১০৪ রান করেন আয়ার এবং ৯০ বলে ১০৫ রান করেন গিল। সুরিয়া কুমার যাদব করেন ৩৭ বলে ৭২ রানের ঝড়ো ইনিংস। নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ৩৯৯ রান তোলে কেএল রাহুলের দল। ফলে অজি দলের সামনে টার্গেট দাঁড়ায় ৪০০ রান।

জবাবে রান তাড়া করতে নেমে শুরুতেই প্রসিধ কৃষ্ণার বোলিং তোপে পুড়ে ৯ রানে ২ উইকেট হারায় অজিরা। এরপর ইনিংস মেরামতের চেষ্টা করেন ওয়ার্নার ও লাবুশেন। ৯ ওভারে ৫৬ রান তোলার পর বৃষ্টিতে অনেকক্ষণ খেলা বন্ধ থাকে। বৃষ্টি থামার পর অস্ট্রেলিয়ার সামনে নতুন লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৩৩ ওভারে ৩১৭ রানের। ২৭ রান করে প্যাভিলিয়নে ফেরেন মারনাস লাবুশেন। ডেভিড ওয়ার্নার আউট হন ৩৯ বলে ৫৩ রান করে। একপর্যায়ে অজিদের সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ১৪০! সেখান থেকে নবম উইকেটে শন অ্যাবট ও জস হ্যাজলউডের মারকুটে ৭৭ রানের জুটি শুধু পরাজয়ের ব্যবধানটাই কমিয়েছে। শন অ্যাবট করেন দলের সর্বোচ্চ ৩৬ বলে ৫৪ রান। ভারতের দুই স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা তুলে নেন ৩টি করে উইকেট। প্রসিধ কৃষ্ণা পান ২টি করে উইকেট।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply