জনপ্রিয় ব্রিটিশ অভিনেতা ডেভিড ম্যাককালাম আর নেই

|

ছবি: বিবিসির।

৬০’র দশকের জনপ্রিয় গোয়েন্দা নাটক ‘দ্য ম্যান ফ্রম ইউএনসিএলই’র ব্রিটিশ অভিনেতা ডেভিড ম্যাককালাম মারা গেছেন। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

কলম্বিয়া ব্রডকাস্টিং সিস্টেম (সিবিএস) টিভি প্রোগ্রাম ‘এনসিআইএস’-এ একজন প্যাথলজিস্ট চরিত্রে অভিনয় করার জন্য বেশ পরিচিত ছিলেন ম্যাককালাম। মূলত ‘এনসিআইএস’ সিরিজটিকে কেন্দ্র করে বেশ কয়েকটি স্পিনঅফ সিরিজও তৈরি করা হয়েছে।

এর আগে, সোমবার (২৫ সেপ্টেম্বর) এই অভিনেতা নিউইয়র্কে বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন।

সিবিএস ম্যাককালামের প্রশংসায় বলছে, তিনি একজন প্রতিভাধর অভিনেতা ও লেখক। তার জনপ্রিয়তা বিশ্বজুড়ে ছড়িয়ে আছে। তিনি চিরকাল তার অভিনয়ের জন্য ভক্তদের হৃদয়ে বেঁচে থাকবেন।

রবার্ট ভন এবং ডেভিড ম্যাককালাম অভিনীত জনপ্রিয় টিভি সিরিজ ‘দ্য ম্যান ফ্রম ইউএনসিএলই’-র একটি দৃশ্য (১৯৬৫ সাল)। ছবি: সংগৃহীত।

‘দ্য ম্যান ফ্রম ইউএনসিএলই’-এ ম্যাককালাম একজন রাশিয়ান এজেন্টের ভূমিকায় অভিনয় করেছিলেন। অনন্য চেহারা ও অভিনয়ের জন্য নারী ভক্তদের মাঝে বেশ জনপ্রিয় ছিলেন তিনি। সিরিজটি ১৯৬৮ সালে শেষ হয়েছিল। কিন্তু সিরিজে ‘ইলিয়া কুরিয়াকিন’র ভূমিকায় অভিনয় করার জন্য তিনি একাধিক এমি এবং গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডে মনোনয়ন পেয়েছিলেন।

টিভি সিরিজে অভিনয়ের পাশাপাশি , ম্যাককালাম ‘দ্য গ্রেট এস্কেপ’, ‘দ্য গ্রেটেস্ট স্টোরি এভার টোল্ড’ এবং ‘এ নাইট টু রিমেমবার’ নামক চলচ্চিত্রে অভিনয় করেছেন। এছাড়াও টিভি সিরিজ ‘পেরি মেসন’ ও ‘দ্য আউটার লিমিটস’-এ গেস্ট অভিনেতা হিসেবেও অভিনয় করেছেন।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply