‘তামিম কোন পজিশনে ব্যাট করবে, এটা বলার অধিকার ক্রিকেট বোর্ডের কেউ রাখে না’

|

ছবি: সংগৃহীত

দেশের ক্রিকেটে বিশ্বকাপ দল নিয়ে বিতর্ক থামছেই না। ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াডে রাখা হয়নি তামিম ইকবালকে। নির্বাচকদের পক্ষ থেকে ইনজুরির কথা বলা হলেও সেটি ঠিক নয় বলে দাবি করেন তামিম। তিনি জানান, তাকে নিচে ব্যাটিং করতে বলা হয়েছিল কিন্তু তাতে রাজি হননি দেশসেরা এ ওপেনার। এবার এই বিষয়ে সরাসরি নিজের মতামত তুলে ধরেছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। তার মতে, দলে তামিমের রোলের ব্যাপারে ক্রিকেট বোর্ড হস্তক্ষেপ করার কেউ না।

বৃহস্পতিবার (২৮ আগস্ট) রাত ৮টার দিকে নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে একটি ভিডিও বার্তা পোস্ট করেন বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সফল এ অধিনায়ক।

এক পর্যায়ে ভিডিওতে তামিমের ব্যাটিং পজিশন নিয়ে মাশরাফী বলেন, আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে তামিমকে বলা হয়েছিল সে যেন আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ না খেলে কিংবা খেললেও দলের প্রয়োজনে পরে ব্যাট করে। এটা নাকি তাকে ক্রিকেট বোর্ডের কোনো একজন ফোন করে বলেছিল। যে কারণে তামিম রিয়্যাক্ট করে। তবে সে (তামিম) কোন পজিশনে ব্যাট করবে, এটা বলার অধিকার ক্রিকেট বোর্ডের কেউ রাখে না। বললে ক্যাপ্টেন কিংবা কোচ বলবে।

তিনি আরও যোগ করে বলেন, মূল কথা হচ্ছে টিম ম্যানেজম্যান্ট বলবে। তারা যদি বলে এটা বাংলাদেশ থেকেও বলতে পারতো। ভারতে গিয়েও বসে বলতে পারতো ম্যাচের একদিন আগে, ‍দুইদিন আগে। যেটা আইডিয়াল সিচুয়েশন হয় উইকেট অ্যাসেস করার পর প্রতিপক্ষ তাদের বোলার বিবেচনা করে সিদ্ধান্ত নেয়। কেন এটা এতো আগে বলা হলো।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply