২ মাসের ব্যবধানে ৩০০ চোরাই ফোন উদ্ধার করে তাক লাগিয়ে দিলো পুলিশ!

|

চট্টগ্রাম ব্যুরো:

হঠাৎ একের পর পর মিলছে চোরাই ফোন! দুই মাসের ব্যবধানে প্রায় ৩০০ চোরাই ফোন উদ্ধার করে তাক লাগিয়ে দিয়েছে চট্টগ্রামের বন্দর থানা পুলিশ! বিস্মিত ফোনের মালিকরাও। ফিরে পাওয়ার আশাই ছেড়ে দিয়েছিলেন তারা। কয়েক দফা হাতবদল হয়ে এসব ফোন চলে গিয়েছিল দেশের বিভিন্ন স্থানে।

মাস দুয়েক আগে, চুরি ছিনতাই হওয়া এবং হারিয়ে যাওয়া ৮৫ টি মোবাইল ফোন উদ্ধার করে মালিককে ফিরিয়ে দিয়েছিল চট্টগ্রামের বন্দর থানা পুলিশ। এবারও প্রায় দুই শতাধিক ফোন উদ্ধার করে তুলে দিল মালিকের হাতে।

এ ব্যাপারে বন্দর থানার এএসআই দুলাল মিয়া বলেন, উদ্ধার হওয়া মোবাইলফোনগুলো আনতে আমাদের অনেক পদ্ধতি অবলম্বন করতে হচ্ছে। তারপরও যে আমরা আনতে পারছি, আনার পর ভুক্তভোগীদের মুখে যে হাসি দেখতে পাচ্ছি, এটাই আমাদের জন্য অনেক বড় পাওয়া।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সঞ্জয় কুমার সিনহা বলেন, ফোন হারিয়ে যখন কোনো ব্যক্তি আসে। তখন তাদের আকুতিটা আমাদের অনেক টাচ করে। তাদের আকুতিটা বুঝে যখন হারোনো ফোন ফিরিয়ে দিতে পারি, তখন আমাদেরও আত্মতৃপ্তি কাজ করে।

অনেকে ফোন কিনেছিলেন টিফিনের টাকা বাঁচিয়ে, কেউবা পেয়েছেন উপহার হিসেবে। চুরি বা হারানোর পর সবাই থানায় সাধারণ ডায়েরি করেছিলেন। আশা ছেড়ে দিলেও, হঠাৎ ফোন ফিরে পেয়ে খুশি সবাই।

মোবাইল ফোন বহনে সবাইকে আরও সতর্ক হওয়ার পরামর্শ দেয়া হয়েছে পুলিশের পক্ষ থেকে। এবারের অভিযানে বেশিরভাগ ফোন উদ্ধার হয়েছে কুমিল্লা থেকে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply