প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন কাল

|

জাতিসংঘের ৭৮তম সাধারণ পরিষদের অধিবেশনের বিষয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (৬ অক্টোবর) বিকেল ৪টায় গণভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) প্রেস উইং থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কের উদ্দেশে গত ১৭ সেপ্টেম্বর ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী। নিউইয়র্কে অবস্থানকালে প্রধানমন্ত্রী ১৭ থেকে ২২ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশন এবং এর ফাঁকে অন্যান্য উচ্চপর্যায়ের এবং দ্বিপক্ষীয় বৈঠকসহ বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেন।

এরপর ২৩ থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে অবস্থান করেন শেখ হাসিনা। সেখানে প্রবাসী বাংলাদেশিদের দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন এবং ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাস পরিদর্শন করেন। এরপর ৩০ সেপ্টেম্বর যুক্তরাজ্য যান তিনি।

যুক্তরাজ্যের লন্ডনে অবস্থানকালে শেখ হাসিনা প্রবাসী বাংলাদেশিদের পক্ষ থেকে দেয়া সংবর্ধনায় যোগ দেন। এছাড়া, বাংলাদেশ ও রোহিঙ্গা বিষয়ে গঠিত এপিপিজির সভাপতি এবং যুক্তরাজ্যের বিনিয়োগ ও ক্ষুদ্র ব্যবসাবিষয়ক ছায়ামন্ত্রী রুশনারা আলীর নেতৃত্বে অল পার্টি পার্লামেন্টারি গ্রুপের (এপিপিজি) একটি প্রতিনিধিদলসহ বেশ কয়েকজন বিশিষ্টজন তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

দেশ দুইটিতে ১৬ দিনের সরকারি সফর শেষে গতকাল বুধবার (৪ অক্টোবর) দুপুরে দেশে পৌঁছান প্রধানমন্ত্রী।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply