ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে ‘জান্নাত’ সিনেমার প্রদর্শনী বন্ধ

|

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে ‘জান্নাত’ সিনেমার প্রদর্শনী বন্ধ করে দেওয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে আজ শুক্রবার সাতক্ষীরার সঙ্গীতা প্রেক্ষাগৃহে।

বন্ধের বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন সাতক্ষীরার সঙ্গীতা পেক্ষাগৃহের সুপার ভাইজার রাসেল। তিনি জানান, আজ শুক্রবার থেকে ছবিটি সঙ্গীতা প্রেক্ষাগৃহে প্রদর্শনীর কথা ছিল।

কিন্তু স্থানীয় প্র্রশাসনের পক্ষ থেকে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে সিনেমাটি প্রর্দশনী করতে নিষেধ করা করা হয়েছে। সে সেজন্য একটি শো-ও হলো না। তার আগেই নামিয়ে ফেলতে হলো। আজ সুলতান নামের সিনেমা চালানো হচ্ছে।

জানা যায়, সাতক্ষীরা জেলা সদরের কিছু মুসল্লি ‘জান্নাত’ ছবির নাম, পোস্টার ও ইসলামবিরোধী বক্তব্যের অভিযোগ তুলে একটি মিছিল করেন। বিষয়টি প্রশাসনের নজরে আসার পর ছবিটির প্রদর্শনী বন্ধের নির্দেশ দেওয়া হয়। এরপর প্রেক্ষাগৃহ থেকে ছবিটির ব্যানার নামিয়ে ফেলা হয়।

এদিকে সাতক্ষীরা পুলিশ সুপার সাজ্জাদুর রহমান বলেন, ‌‌‌‌‌‌‌‌‌‌“মানুষের বিনোদনের জন্য সিনেমা দরকার আছে।কিন্তু সিনেমাকে কেন্দ্র করে যাতে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি না হয় সে দিকে খেয়াল রাখা প্রয়োজন।স্থানীয় কয়েকজন ধর্মপ্রাণ মুসলমান ও কয়েজন ইমাম সাহেব অভিযোগ করেছেন, ‘জান্নাত’ ছবিটি ধর্মীয় অনুভূতিতে আঘাত হানতে পারে। এতে করে বিশৃঙ্খলা ঘটতে পারে। এর আগেও এখানে একাধিকবার ধর্মীয় বিষয় নিয়ে হানাহানি হয়েছে। তাই এমন অভিযোগের ভিত্তিতে ছবিটির প্রদর্শনী বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হয়েছে।”

গত ঈদুল আজহায় মুক্তি পায় সাইমন-মাহি অভিনীত ‘জান্নাত’। ছবির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, আলী রাজ প্রমুখ। এর কাহিনি লিখেছেন সুদীপ্ত সাঈদ খান। চিত্রনাট্য করেছেন আসাদ জামান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply