আমাকে নিরপেক্ষ নির্বাচন শেখাতে হবে না: প্রধানমন্ত্রী

|

যারা নির্বাচন বয়কট, ভোট চুরি, অবৈধ ক্ষমতা দখল করেছে তাদের কাছ থেকে সুষ্ঠু নির্বাচনের কথা শোনা দূর্ভাগ্যজনক। আমাকে নিরেপক্ষ নির্বাচন শেখাতে হবে না, এমন মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতিসংঘের ৭৮তম সাধারণ পরিষদের অধিবেশন নিয়ে শুক্রবার (৬ অক্টোবর) বিকেলে গণভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে প্রশ্নোত্তর পর্বে এ কথা বলেন তিনি। গত সেপ্টেম্বরে অনুষ্ঠিত জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে প্রধানমন্ত্রীর যোগদান, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য সফরের নানা দিক তুলে ধরতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সরকারপ্রধান বলেন, বাংলাদেশের দ্রুত উন্নতি দেখে তা থামাতেই নির্বাচনের বিষয়ে এতো মতামাতি কি না সে বিষয় সন্দেহ থেকেই যায়। একটা দেশ এত দ্রুত উন্নতি করেছে, সেটাই মাথাব্যথা হয়ে গেল কি না। সেটাকে এখন কীভাবে নষ্ট করা যায়, এই সন্দেহটা আমার আছে। সন্দেহ হয় রে, সন্দেহ হয় রে…।

আরও পড়ুন: ‘রাস্তায় ঘেউ ঘেউ করলে বিদেশে তাদের বিরোধী দল ধরে না’

আগামী সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী বাছাইয়ের বিষয়ে দলটির সভাপতি বলেন, জনগণের কাছে কার গ্রহণযোগ্যতা বেশি, আর যারা সংসদ সদস্য তারা জনগণের জন্য কতটা কাজ করেছে— আমরা এগুলো গুরুত্ব দেই। জনগণের কাছে গ্রহণযোগ্য প্রার্থীর বিষয়ে বিবেচনা করা হবে।

বিএনপি নেতারা মাইক লাগিয়ে মিথ্যাচার করে উল্লেখ করে তিনি আরও বলেন, তাদের মিথ্যা কথায় কেউ কান দিবেন না। বিএনপির মিথ্যাচারের বিরুদ্ধে দেশবাসীকে সতর্ক থাকতে হবে। ওদের জন্ম হয়েছে অবৈধভাবে, আর টিকে আছে মিথ্যা দিয়ে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক প্রশ্নের জবাববে বলেন, যুক্তক্তরাষ্ট্রে তত্ত্বাবধায়ক সরকার প্রসঙ্গে কারও সাথে কোনো কথাই হয়নি। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বিএনপিই নষ্ট করেছে।

আরও পড়ুন: জ্যাক সুলিভানের সাথে নির্বাচন নিয়ে কথা হয়েছে: প্রধানমন্ত্রী

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply