কক-ডুসেনের জোড়া সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে আফ্রিকা

|

বিশ্বকাপের চতুর্থ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে কুইন্টন ডি কক ও রাসি ভ্যান ডার ডুসেনের জোড়া সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে দক্ষিণ আফ্রিকা। ডি কক ১০৪ রান করে সাজঘরে ফিরলেও ডুসেন শতক হাঁকিয়ে এখনও অপরাজিত আছেন। এই দুই ব্যাটার মিলে দুই শতাধিক রানের জুটি গড়েন।

শনিবার (৭ অক্টোবর) ভারতের দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে টসে হেরে ব্যাটে নামে আফ্রিকা। শুরুটা ভালো হয়নি প্রোটিয়াদের। দলীয় ১০ রানে দিলশান মাদুশাঙ্কার বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন অধিনায়ক টেম্বা বাভুমা। তিনি ফেরেন ৮ রান করে।

এরপর ডি-ককের সঙ্গে জুটি গড়েন ডুসেন। দু’জন শুরু থেকেই আগ্রাসী ব্যাটিং করেন। ১৭৪ বলে ২০৪ রানের জুটি গড়েন কক-ডুসেন। তাদের সামনে ছন্নছাড়া ছিল শ্রীলঙ্কার বোলিং লাইন।

ডি কক সেঞ্চুরির পরেই মাথিশা পাথিরানার বলে ধনাঞ্জয়া ডি সিলভা হাতে ক্যাচ দিয়ে ফেরেন। তার ৮৪ বলের ইনিংসটি সাজানো ছিল ১২ চার ও ৩ ছক্কায়। অন্যদিকে, আরেক ব্যাটার ডুসেন ১০৩ বলে তিন অঙ্কের ম্যাজিক্যাল ফিগার স্পর্শ করেন। সেঞ্চুরির পথে তিনি ২টি ছক্কা ও ১২টি চার মারেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৩৬ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ২৫৭ রান। ডুসেন ব্যাট করছেন ১০৬ রানে এবং অধিনায়ক মার্করাম আছেন ৩১ রান করে।

/এনকে/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply