কোহলি-রাহুলের ব্যাটে লড়ছে ভারত

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ৩ বল বাকি থাকতে ১৯৯ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। জবাবে লক্ষ্য তাড়া করতে নেমে জশ হ্যাজলউড ও মিচেল স্টার্কের বোলিং তোপে ২ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ভারত। একে একে সাজঘরে ফেরেন ইশান কিষান, রোহিত শর্মা ও শ্রেয়াস আইয়ার। তবে ভিরাট কোহলি ও লোকেশ রাহুলের অবিচ্ছিন্ন ৮০ রানের জুটিতে ম্যাচে ফিরেছে ভারত।

রোববার (৮ অক্টোবর) চেন্নাইয়ের এমএ চিদম্বরাম স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার দেয়া ২০০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই অজি পেসারদের তপের মুখে পরে ভারত। ইনিংসের প্রথম ওভারের চতুর্থ বলে ভারতীয় ওপেনার ইশান কিশানকে সাজঘরে ফেরান মিচেল স্টার্ক। এই অজি পেসারের ফুল লেন্থের ডেলিভারিটি ইশানের ব্যাটের কানায় লেগে স্লিপে দাঁড়িয়ে থাকা ক্যামেরুন গ্রিনের হাতে ধরা পড়েন। শূন্য রানে পযাভিলিয়নে ফেরেন এই বাঁহাতি ব্যাটার।

পরের ওভারেই ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন অজি পেসার হ্যাজলউড। রিভিউ নিলেও আম্পায়ার’স কলে শূন্য রানে প্যাভিলিয়নে ফেরেন রোহিত। ৪ নম্বরে নামা শ্রেয়াস আইয়ারও রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন। হ্যাজলউডের করা অফ স্ট্যাম্পের বাইরের গুড লেন্থের বল উড়িয়ে মারতে গিয়ে কাভারে দাঁড়িয়ে থাকা ডেভিড ওয়ার্নারের হাতে ধরা পড়েন। তার বিদায়ে ১.৬ ওভারে মাত্র ২ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় ভারত।

এরপর পাঁচ নম্বরে ব্যাট হাতে আসেন লোকেশ রাহুল। আর সেই সঙ্গে ভারতের হাল ধরেন কোহলি। শুরুতে একদম ধীর গতিতে দেখেশুনে মোকাবিলা করেন হ্যাজেলউড আর স্টার্কদের। তবে উইকেটে থিতু হয়ে রানের চাকা ঘোরাতে শুরু করেন এই দুই ব্যাটার।

ইনিংসের ২৬তম ওভারে প্যাট কামিন্সের বলে দুই রান নিয়ে কোহলি ৭৫ বলে পূর্ণ করেন ওয়ানডে ক্যারিয়ারের ৬৬তম অর্ধশতক। সেই সাথে দলীয় শতরান পেরিয়ে যায় ভারত। এরপর ৭২ বলে ওয়ানডে ক্যারিয়ায়রের ১৬তম অর্ধশতক তুলে নেন লোকেশ রাহুল। ২৭তম ওভারে রাহুল এবং কোহলির জুটির শতরানও পূর্ণ হয়। সেই সাথে ম্যাচের লাগাম নিজেদের হাতে তুলে নেয় ভারত।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply