বঙ্গবন্ধুর বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’ দেখতে নেতাকর্মীদের আহ্বান জানালো ছাত্রলীগ

|

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীমূলক চলচ্চিত্র ‘মুজিব: একটি জাতির রূপকার’ দেখার ও এর প্রচারণার জন্য ছাত্রসমাজ ও নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। শুক্রবার (১৩ অক্টোবর) মুক্তি পাচ্ছে বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত চলচ্চিত্রটি। এটি পরিচালনা করেছেন ভারতের পরিচালক শ্যাম বেনেগাল।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এই সিনেমায় বাংলাদেশে স্বাধীনতাসংগ্রামে বঙ্গবন্ধুর ভূমিকা-অবদান, আত্মত্যাগের অপরূপ চিত্র ফুটে উঠবে। এই সিমেনার মাধ্যমে ছাত্রসমাজ ও যুব-তরুণ প্রজন্মের প্রতিনিধিরা ইতিহাসের সত্যপাঠের পাশাপাশি আরও অনেক অজানা তথ্য জানতে পারবে। যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পিত ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে অনুপ্রেরিত করবে।

একই সঙ্গে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটির সর্বোচ্চ প্রচার নিশ্চিতকল্পে ফেসবুক, মাইকিং, হ্যান্ডবিল বিতরণের জন্য ছাত্রলীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

সিনেমাটিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশি অভিনেতা আরিফিন শুভ। ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ দেশের শতাধিক জনপ্রিয় শিল্পী।

২০২১ সালের জানুয়ারিতে ভারতে শুরু হয় ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার দৃশ্যধারণের কাজ।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply