ওয়ার্নার-মার্শের জোড়া সেঞ্চুরিতে রানের পাহাড় অস্ট্রেলিয়ার

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শের জোড়া সেঞ্চুরিতে ৩৬৭ রানের পাহাড় গড়েছে অস্ট্রেলিয়া। বিশ্ব আসরে নিজেদের ইতিহাসে উদ্বোধনী জুটির নতুন রেকর্ডও গড়েন এই দুই ব্যাটার। এই দুই ওপেনারের দুর্দান্ত শুরুতে ভর করে ৪০০ রানের দিকেই ছুটছিল অজিরা। তবে শেষ দিকে শাহীন শাহ আফ্রিদী ৫ উইকেট তুলে নিয়ে অজিদের ঝড় থামান। জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ৩৬৮ রান।

শুক্রবার (২০ অক্টোবর) বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় পাকিস্তান অধিনায়ক বাবর আজম। আগে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ঝড় তুলেন অজি দুই ওপেনার ওয়ার্নার-মার্শ। বিধ্বংসী যুগলবন্দীতে চোখে সর্ষেফুল দেখছে পাকিস্তান। যে বোলিং নিয়ে তাদের এতো অহমিকা, তাদের পাত্তাই দিচ্ছেন না অজি দুই ওপেনার। অবশ্য পঞ্চম ওভারেই ডেভিড ওয়ার্নার ক্যাচ দিয়েছেন। তবে সহজ ওই ক্যাচের সঙ্গে মোমেন্টাম ফেলে দেন পাকিস্তানের একাদশে জায়গা পাওয়া লেগ স্পিনার উসামা মীর।

জীবন পেয়ে নিজের স্বভাবসূলভ ক্রিকেট খেলতে থাকেন তিনি। চার-ছক্কার বন্যা বইয়ে দিয়ে পাওয়ারপ্লেতে কোনো উইকেট না হারিয়ে ৮২ রান তোলে অস্ট্রেলিয়া। মাত্র ৩৯ বলে হাফ সেঞ্চুরি করেন ওয়ার্নার। সমানতালে রান করা মার্শ পঞ্চাশ স্পর্শ করেন ৪০ বলে। এদিকে ২০.২ বলে দেড়শ রান পেরিয়ে যায় অস্ট্রেলিয়া। দুইশ রান করতে অজিদের খেলতে হয়েছে ২৯.২ ওভার। জীবন পাওয়ার পর থেকে দারুণ ব্যাটিং করা ওয়ার্নার ক্যারিয়ারের ২১তম সেঞ্চুরি পূর্ণ করেন ৮৫ বলে। পরের বলেই নওয়াজের বলকে বাউন্ডারিতে পাঠিয়ে সমান ১০০ বলে ওয়ানডে ক্যারিয়ারের ২য় সেঞ্চুরি তুলে নেন মার্শ।

তবে সেঞ্চুরির পর বেশিক্ষণ টিকতে পারেননি মার্শ। শাহীন আফ্রিদির বলে ফ্লিক করতে গিয়ে শর্ট ফাইন লেগে থাকা উসামার হাতে ক্যাচ দিয়ে ফেরেন ১২১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে। পরের বলে আউট হন গ্লেন ম্যাক্সওয়েল। শাহীন আফ্রিদিকে উড়িয়ে মারতে গিয়ে বাবর আজমের হাতে ক্যাচ দেন এই মারকুটে ব্যাটার।

এদিকে ১১৬ বলে দেড়শ ছোঁয়া ওয়ার্নার, হারিস রউফকে উড়িয়ে মারতে আউট হন ১৬৩ রানের ইনিংস খেলে। শেষ দিকে মার্কাস স্টয়নিস, জশ ইংলিশ, মার্নাশ ল্যাবুশেনরা সুবিধা করতে না পারায় ৩৬৭ রানে থামতে হয় অস্ট্রেলিয়াকে। পাকিস্তানের হয়ে একাই ৫ উইকেট নেন শাহীন আফ্রিদি। এছাড়াও হারিস রউফ শিকার করেন তিনটি উইকেট।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply