সারাদেশে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৫

|

রাজধানীর রায়েরবাজার, কক্সবাজার ও পাবনায় আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ পাঁচ জন নিহত হয়েছে। এসময় র‍্যাব ও পুলিশের ছয় সদস্য আহত হয়েছেন। সোমবার দিবাগত রাতে এসব ঘটনা ঘটে।

কক্সবাজারে র‍্যাবের সাথে বন্দুকযুদ্ধে দুইজন নিহত হয়েছে। নিহতরা- আব্দুস সামাদ (২৭) ও মো. আবু হানিফ (৩০)। র‍্যাবের দাবি, তারা দুইজনই ইয়াবা ব্যবসায়ী। সোমবার দিবাগত রাতে কক্সবাজার-টেকনাফ আরকান সড়কের মরিচ্যা বাজার এলাকায় এই ঘটনা ঘটে।

র‍্যাবের কক্সবাজার ক্যাম্প কমান্ডার মেজর মেহেদি হাসান জানিয়েছেন, মরিচ্যা বাজার এলাকায় র‍্যাব চেকপোস্টে বসায়। রাত আড়াইটার দিকে টেকনাফ থেকে আসা একটি ট্রাককে থামার ইশারা দিলে তারা ভেতর থেকে গুলি ছুড়তে শুরু করে। আত্মরক্ষার্থে র‍্যাবও পাল্টা গুলি ছুড়ে। এতে আব্দুস সামাদ ও মো. আবু হানিফ গুলিবিদ্ধ হয়ে নিহত হয়।

ঘটনাস্থল থেকে র‍্যাব ১ লাখ ৩০ হাজার পিস ইয়াবা, ১টি বিদেশী পিস্তল, ১টি ওয়ান শুটারগান,৮ রাউন্ড গুলি ও খোসা উদ্ধার করেছে ।

রাজধানীর রায়েরবাজার এলাকায় র‍্যাবের সাথে বন্দুযুদ্ধে দুইজন নিহত হয়েছে। র‍্যাব বলছে, নিহতরা ডাকাত দলের সদস্য। তবে নিহতদের পরিচয় এখনো পাওয়া যায়নি। এসময় দুই র‍্যাব সদস্যও আহত হন। ঘটনাস্থল থেকে গুলি ও ডাকাতির সরঞ্জামাদি উদ্ধার।
l
এদিকে, পাবনার আটঘরিয়া উপজেলার আতাইকুলা থানার কৈজুরী গ্রামে পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছে। এতে চার পুলিশ সদস্য আহত হয়েছে।

নিহত ব্যক্তির নাম কুরবান আলী (৩০)। কুরবান আলী চরমপন্থি সংগঠন নকশাল গ্রুপের নেতা বলে দাবি করেছে পুলিশ।

আতাইকুলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মাসুদ রানা জানান, আটঘরিয়া উপজেলার লক্ষীপুর ইউনিয়নের কৈজুরী গ্রামের শশ্মানের পাশে একদল দুস্কৃতিকারী গোপন বৈঠক করছে-এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযানে যায় পুলিশ। গাড়ি থেকে নামার সাথে সাথে পুলিশের ওপর গুলিবর্ষণ করে সন্ত্রাসীরা। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোঁড়ে। প্রায় ৩০ মিনিট পাল্টাপাল্টি গুলিবর্ষণের এক পর্যায়ে পিছু হটে সন্ত্রাসীরা। পরে ঘটনাস্থল থেকে কুরবান আলী নামের একজনের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওসি মাসুদ রানা আরো জানান, এ ঘটনায় ৪ পুলিশ সদস্য আহত হয়েছে। তারা হলেন, এএসআই মন্টু হোসেন, ফারুক হোসেন, কনস্টেবল আব্দুর রউফ ও শাহিন আলী। ঘটনাস্থল থেকে একটি রিভলবার, ৪ রাউন্ড গুলি, ২টি কার্তুজের খোসা, ইয়াবা ট্যাবলেট ২০ পিস, একটি ডায়াং মোটরসাইকেল উদ্ধার করা হয়।

যমুনা অনলাইন: এফএম









Leave a reply