দুই প্রকল্পের উদ্বোধন করলেন শেখ হাসিনা-মোদি

|

আট দিনের ব্যবধানে আবারও ভিডিও কনফারেন্সে কথা বলেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ পাইপলাইনের নির্মাণকাজ উদ্বোধন করেন এই দুই দেশের প্রধানমন্ত্রী।

ভারতীয় এলওসি এর অর্থায়নে বাংলাদেশ রেলওয়ের ঢাকা-টঙ্গী সেকশনে তৃতীয় ও চতুর্থ ডুয়েলগেজ লাইন এবং টঙ্গী-জয়দেবপুর সেকশনে ডুয়েলগেজ ডাবল লাইন নির্মাণ প্রকল্প উদ্বোধন করেন দুই দেশের প্রধানমন্ত্রী। এছাড়া শিলিগুড়ি নুমালিগড় তেল শোধনাগার থেকে বাংলাদেশের পার্বতীপুর পর্যন্ত ১৩০ কিমি ডিজেল সরবরাহ পাইপ লাইনের কাজের উদ্বোধন করা হয়।

নরেন্দ্র মোদি দিল্লির সরকারি দপ্তর সাউথ ব্লক থেকে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার গণভবন থেকে প্রকল্পগুলো উদ্বোধন করেন।

এর আগে গত ১০ সেপ্টেম্বর ভারত ও বাংলাদেশের দুই প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে যৌথভাবে আখাউড়া-আগরতলা ডুয়েল গেজ রেল লাইন নির্মাণ কাজ, কুলাউড়া-শাহবাজপুর বিভাগের রেলপথের সংস্কার প্রকল্প এবং বাংলাদেশের জাতীয় গ্রিডে ভারত থেকে ভেড়ামারায় নবনির্মিত ৫শ মেগাওয়াট এইচভিডিসি ব্যাক টু ব্যাক কেন্দ্রের দ্বিতীয় বন্টকের উদ্বোধন করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply