বিএনপির ডাকে চলছে সকাল-সন্ধ্যা হরতাল, রাজধানীতে বাসে আগুন

|

বিএনপি’র ডাকে চলছে সকাল-সন্ধ্যার হরতাল। দিনের শুরুতে তেমন প্রভাব না থাকলেও বেলা বাড়ার পর দু-এক জায়গায় বাসে আগুন ও ভাঙচুরের ঘটনা ঘটেছে।

রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেইট এলাকায় শিকড় পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। সকাল ৯টার দিকে ধোঁয়া দেখে আগুন টের পান বাসের হেলপার। পরে জীবন বাঁচাতে দ্রুত সেখান থেকে সরে যান তিনি। কে বা কারা বাসে আগুন দিয়েছে তা জানা যায়নি।

বাসের হেলপার বলেন, গাড়ি টান দিয়েছি, হঠাৎ করে দেখি ধোঁয়া উড়ছে। পরে ধোঁয়া দেখে গাড়ি বন্ধ করে নেমে এসে দেখি আগুন ধরে গেছে।

হরতালের আগের রাতে রাজধানীর ডেমরায় অছিম পরিবহনের বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় বাসের হেলপার নিহত হন। রাতে বাসে ঘুমিয়ে ছিলেন তিনি। রাত তিনটার দিকে হঠাৎ কে বা কারা আগুন জ্বালিয়ে দিলে দাউ দাউ শিখা উতরে নামতে পারেননি তিনি। মারা যান সেখানেই। এ ঘটনায় আরও একজন গুরুতর আহত হয়েছেন।

স্থানীয়রা জানান, গাড়িতে দুইজন ছিল। আর দুইজন খাবার আনতে গিয়েছিল। তারা এসে দেখেন গাড়িতে আগুন জ্বলছে। পরে ফায়ার সার্ভিস এসে গাড়ি থেকে একজনের পোড়া মরদেহ বের করেছে।

এর আগে, দিনের শুরুতে ঢাকার রাস্তায় ধীরে ধীরে নামতে শুরু করে সব ধরনের যানবাহন। বেলা বাড়ার সাথে সাথে কাজেও বের হয় মানুষ। রাজধানীর সড়কগুলোতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। রয়েছে চেকপোস্টও। গতকাল রাজধানীতে ব্যাপক সংঘাত-সহিংসতা হয়। দফায়-দফায় সংঘর্ষে পুলিশ-সাংবাদিকসহ রাজনৈতিক দলের অনেক নেতাকর্মী আহত হন।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply