সাবেক সেনা কর্মকর্তা হাসান সারওয়ার্দী ৮ দিনের রিমান্ডে

|

মিথ্যা পরিচয় দিয়ে অপরাধমূলক বিশ্বাস ভঙ্গের অভিযোগে রাজধানীর পল্টন থানায় দায়ের করা মামলায় গ্রেফতার লেফটেন্যান্ট জেনারেল (অব.) হাসান সারওয়ার্দীর ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১ নভেম্বর) তার জামিন নামঞ্জুর করে ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন।

এর আগে, সাবেক এই সেনা কর্মকর্তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড চান তদন্তকারী কর্মকর্তা। অন্যদিকে, তার আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশকে ঘিরে সংঘর্ষের ঘটনার পরে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের ‘উপদেষ্টা’ পরিচয়ে বক্তব্য দেন মিয়ান আরাফি নামে এক ব্যক্তি। ওই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলটির নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন ও চৌধুরী হাসান সারওয়ার্দী।

পরে মিয়ান আরাফির বক্তব্যের দায় নিতে অস্বীকার করে বিএনপি। ঢাকার মার্কিন দূতাবাসও জানায়, মিয়ান আরাফি নামে তাদের কোনো প্রতিনিধি বিএনপি কার্যালয়ে যায়নি।

পরদিন রোববার (২৯ অক্টোবর) দুপুরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মিয়ান আরাফিকে আটক করে পুলিশ। এরপর তাকে ডিবি কার্যালয়ে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

মিয়ান আরাফি পুলিশকে জানান, বিএনপির পার্টি অফিসে সাবেক সেনা কর্মকর্তা হাসান সারওয়ার্দী, বিএনপির নেতা অ্যাডভোকেট বেলাল ও ইশরাক হোসেন তাকে বাইডেনের উপদেষ্টা হিসেবে মিথ্যাভাবে উপস্থাপন করেছে।

এরমধ্যে রোববার রাতে মিয়ান আরাফি, চৌধুরী হাসান সারওয়ার্দী, ইশরাক হোসেনের বিরুদ্ধে পল্টন থানায় মামলাটি দায়ের করেন মহিউদ্দিন শিকদার নামে এক ব্যক্তি।

গতকাল মঙ্গলবার বিকেলে চৌধুরী হাসান সারওয়ার্দীকে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply