অবরোধের তৃতীয় দিনেও গণপরিহনশূন্য রংপুর, ভোগান্তিতে যাত্রীরা

|

স্টাফ করেসপনডেন্ট, রংপুর:

বিএনপির তৃতীয় দিনের অবরোধেও গণপরিবহনশূন্য ছিল রংপুর অঞ্চলের সড়ক, মহাসড়ক, আন্ত: জেলা ও উপজেলার সড়কগুলো। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রী ও পরিবহন সংশ্লিষ্টরা।

অন্যদিকে, অবরোধের সমর্থনে জেলার বিভিন্ন স্থানে টায়ার জ্বালিয়ে পিকেটিং ও বিক্ষোভ করেছে রংপুর মহানগর ও জেলা বিএনপি। তবে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। নাশকতার পরিকল্পনার অভিযোগে মহানগরীতে ৩ ও জেলায় ৩ বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

সরেজমিনে দেখা যায়, রংপুর মহানগরীর কামারপাড়া ঢাকা কোচ স্ট্যান্ড, কেন্দ্রীয় বাস টার্মিনালসহ বিভাগের বাস টার্মিনালগুলো থেকে কোনো বাস ছেড়ে যায়নি। শুধু দুরপাল্লাই নয়, জেলা ও আন্ত:জেলা বাস মিনিবাসও চলছে না সড়কগুলোতে।

মোটর মালিক সমিতি যান চলাচলের নির্দেশনা দিলেও নাশকতার আশঙ্কায় তেমন কোনো যাত্রী দেখা যাচ্ছে না। ফলে এসব পরিবহন বন্ধ আছে বলে জানিয়েছেন চালক-শ্রমিকরা। গণপরিবহন বন্ধ থাকায় লেগুনা, অটো ও সিএনজির ওপর ভর করে অফিসসহ জরুরি কাজ সারছেন সাধারণ মানুষ।

রংপুর মহানগর ও জেলা বিএনপির মিডিয়া সেল জানায়, অবরোধের তৃতীয় দিনে সকাল ৮ টায় নগরীর রংপুর-বদরগঞ্জ সড়ক, রংপুর-গংগাচড়া সড়ক ও বটতলা মোড় সড়কসহ বিভিন্ন জায়গায় টায়ার জালিয়ে বিক্ষোভ করে বিএনপিসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা। খালেদা জিয়ার মুক্তি, সরকারের পদত্যাগের দাবিতে স্লোগান দেয় বিক্ষোভকারীরা।

রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন জানিয়েছেন, বিএনপি-জামায়াত ভোরবেলা কোথাও কোথাও দলবদ্ধ হয়ে অল্প সময়ের মিছিল করে তার ভিডিও ছড়িয়ে দিচ্ছে। কোথাও কোনো ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি। নাশকতার পরিকল্পনার জন্য ৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

/এমএইচ /এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply