অবরোধের সমর্থনে রাজধানীর বিভিন্ন জায়গায় বিএনপি-জামায়াতের কর্মসূচি

|

অবরোধের সমর্থনে রাজধানীর বিভিন্ন স্থানে মিছিল, পিকেটিং করেছে বিএনপি নেতাকর্মীরা। এছাড়া রাজধানীর বিভিন্ন এলাকায় অবরোধ সমর্থনে বিভিন্ন কর্মসূচি পালন করেছে জামায়াত।

রোববার (৫ নভেম্বর) ভোর ৬টা থেকে বিএনপি,জামায়াতে ইসলামী ও সমমনা দলগুলোর ডাকা অবরোধ কর্মসূচি শুরু হয়। এ ধাপে সারাদেশে টানা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালন করছে বিএনপি, জামায়াতে ইসলামী ও সমমনা দলগুলো।

দ্বিতীয় দফা অবরোধের প্রথম দিনে কুমির্টোলা হাসপাতালের সামনের সড়কে মিছিল করে বিএনপির নেতাকর্মীরা। সরকার পদত্যাগের এক দফা দাবিতে সড়কে আগুন জ্বালিয়ে অবরোধ সৃষ্টি করে তারা।

সকালে বনশ্রী এলাকায় মিছিল করে ছাত্রদল কেন্দ্রীয় সংসদ ও ঢাকা মহানগর পূর্বের নেতাকর্মীরা। পরে সড়ক অবরোধ করে অবস্থান নেয় তারা। একই দাবিতে মহাখালী শাহীন কলেজ এলাকায় দুটি ব্যক্তিগত গাড়ি ও সিএনজিতে ভাঙচুর করে অবরোধ সমর্থনকারীরা।

এদিকে, কমলাপুর, গেন্ডারিয়া ও মগবাজারে রেললাইন অবরোধ করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের জামায়াত নেতাকর্মীরা। অবরোধ সফল করতে সবাইকে আহ্বান জানান তারা। তত্বাবধায়ক সরকার ছাড়া দেশে আর কোনো নির্বাচন হতে দেয়া হবে না বলে জানান তারা। এ সময় জামায়াতের আমীরসহ সব নেতাকর্মীর মুক্তিও দাবি করা হয়।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply