বাংলাদেশের ইনিংসেও ‘টাইমড আউট’ বিতর্কের রেশ

|

দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামের আবহটা বিকেল থেকেই গুমোট। কেউ মিটি মিটি হাসছেন; কারও চোখে মুখে বিরক্তির ছাপ। কারণও তো সবার জানা। বাংলাদেশ ক্যাপ্টেন সাকিব আল হাসান এই ম্যাচে এক ‘মহাকাণ্ড’ করে বসেছেন। তিনি অ্যাঞ্জেলো ম্যাথুসকে এক ‘বিরল’ টাইমড আউট করেছেন।

শ্রীলঙ্কার প্রথম ইনিংস শেষে বাংলাদেশ যখন ব্যাটিংয়ে নামে, তখনও এর রেশ দেখা গেছে। মাঠে লঙ্কানরা যখন ফিল্ডিংয়ে নামছিলেন, তখন টেলিভিশন ক্যামেরা বার বার দেখাচ্ছিল ম্যাথুসকেই। পরে খেলার সময়ও ক্যামেরার লেন্স বার বার খুঁজে নিয়েছে লঙ্কার এই ব্যাটারকে।

ইনিংস ব্রেকেও ইতিহাসের অংশ হয়ে যাওয়া ব্যাটারকে দীর্ঘ আলাপচারিতা করতে দেখা গেছে ধারাভাষ্যকার ইয়ান বিশপের সাথে। তিনি কিছু একটা বোঝাচ্ছিলেন বিশপকে। ধারণ করা সেই ভিডিও যখন পরবর্তীতে সম্প্রচার হয়েছে, তখনও বিশপ আউটটির নাড়ী-নক্ষত্র বলছিলেন। তার কণ্ঠে উঠে এসেছে সাকিব আল হাসানের নামও।

এমসিসির আইনের ৪০.১.১ নম্বর ধারা অনুযায়ী, একজন ব্যাটার আউট হয়ে যাওয়া বা অবসরের পর যে ব্যাটার আসবেন, তাকে ৩ মিনিটের মধ্যে বলের মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুত হতে হবে। অন্যথায় যে ব্যাটার নামছেন, তাকে আউট হতে হবে। যদিও এবারের বিশ্বকাপের প্লেয়িং কন্ডিশনে এই সময় ২ মিনিট। অবশ্য ম্যাথুস অতিক্রম করে গেছেন দু’টি নিয়মই। তাই প্রতিপক্ষ ক্যাপ্টেনের আবেদনের পরিপ্রেক্ষিতে আউট দেয়া হয় অ্যাঞ্জেলো ম্যাথুসকে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply