শ্বাসরুদ্ধকর ম্যাচে আফগানদের হারালেন মালিক

|

সুপার ফোরে আফগানদের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় পেয়েছে পাকিস্তান। এশিয়ার অন্যতম উদীয়মান শক্তি হিসেবে আলোচিত আফগানদের ৩ উইকেটে হারিয়েছে পাকিস্তান। প্রথমে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে ২৫৭ রান যোগ করে আফগানিস্তান।

এর আগে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩১ রানে ২ ওপেনার মোহাম্মাদ শেহজাদ আর ইহসানউল্লাহকে হারায় আফগানিস্তান। তৃতীয় উইকেটে রহমত শাহকে সঙ্গে নিয়ে ৬৩ রান যোগ করেন হাসমতউল্লাহ শাহিদি। ব্যক্তিগত ৩৬ রানে রহমত ফিরলেও ক্রিজের অন্যপ্রান্ত আগলে থাকেন শাহিদি। আসগারের ব্যাট থেকে আসে ৬৭ আর ৯৭ রানে অপরাজিত থাকেন হাসমতউল্লাহ শাহিদি।

২৫৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই ফখর জামানের উইকেট হারায় পাকিস্তান। তবে , এরপর দলের হাল ধরেন ইমাম উল হক আর বাবর আজম। ৮০ রান করে রানআউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন ইমাম উল হক। ভাঙে ১৫৪ রানের জুটি।

এরপর দ্রুতই বাবর আজমকে ফিরিয়ে ম্যাচে আফগানদের ফেরান রশিদ খান। পাকিস্তানের রান তখন ১৫৮। শোয়েব মালিক একপাশ আগলে রাখলেও ২৪২ রানের মধ্যে ৭ উইকেট হারায় পাকিস্তান।

খেলার শেষ ওভারে প্রয়োজন ছিল ১০ রান। কিন্তু ওই ওভারে আফগান বোলার আফতাব আলমের প্রথম বলে কোনো রান নিতে পারেননি শোয়েব মালিক। এবার প্রয়োজন ৫ বলে ১০ রান। কিন্তু পাকিস্তানের অভিজ্ঞ ব্যাটসম্যান শোয়েব মালিক দ্বিতীয় বলেই ছক্কা হাঁকান। এই ছক্কায়ই মূলত ম্যাচ পাকিস্তানের পক্ষে হেলে পড়ে। এবার তিন বলে প্রয়োজন মাত্র ৪ রান। তৃতীয় বলে বাউন্ডারি মেরে ৩ বল আগেই জয় নিশ্চিত করে পাকিস্তান।

৪৩ বলে ৫১ রানের কার্যকর ইনিংস উপহার দিয়ে জয়ে বিশেষ অবদান রাখা শোয়েব মালিক খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন।

যমুনা অনলাইন:আরএম









Leave a reply