সারাদেশে যেমন চলছে ৪৮ ঘণ্টার অবরোধ

|

তৃতীয় দফায় বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা ২ দিনের অবরোধে কয়েক জেলায় বিক্ষোভ ও আগুন দেওয়ার ঘটনা ঘটেছে।

গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দুই নম্বর সিএন্ডবি বাজার এলাকায় একটি কাভার্ড ভ্যানে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। বুধবার (৮ নভেম্বর) ২টার দিকে মহাসড়কের পাশে থাকা গাড়িতে আগুন দেয়া হয়। পরে মাওনা ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নেভায়। এছাড়া গতকাল সন্ধ্যায় একই উপজেলায় আরেকটি যাত্রীবাহী বাস পোড়ানো হয়।

বরিশালের গৌরনদীতে পণ্যবাহী কাভার্ড ভ্যানে আগুন দেয় দুর্বৃত্তরা। বুধবার গভীর রাতে ঢাকা-বরিশাল মহাসড়কের বাটাজোর এলাকার এই ঘটনা। গৌরনদী থানা পুলিশ জানায়, বিসিক শিল্প নগরীর একটি কারখানা থেকে বিস্কুট নিয়ে মৌলভীবাজার যাচ্ছিল কাভার্ডভ্যানটি। মহাসড়কে গাছের গুড়ি ফেলে আগুন ধরিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

সরকার পদত্যাগের একদফা দাবিতে লক্ষ্মীপুরে রাস্তা অবরোধ করে সমর্থনকারীরা। বৃহস্পতিবার সকালে বাস টার্মিনাল, বিসিক ও দালাল বাজার এলাকায় মিছিল করে তারা। অবরোধ করে রাখে ঢাকা-রায়পুর সড়কসহ বিভিন্ন রাস্তা। ভবানীগঞ্জ এলাকায় বিক্ষোভ মিছিল করে সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এ সময় তারা খালেদা জিয়ার মুক্তির দাবি জানায়। অবরোধে সকাল থেকে দূরপাল্লার কোনো যানবাহন ছেড়ে যায়নি।

কুমিল্লায় অবরোধের দ্বিতীয় দিনে বন্ধ রয়েছে দুরপাল্লার বাস চলাচল। আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে ছেড়ে যায়নি কোনো বাস। তবে মিনিবাসসহ ছোট যান চলাচল স্বাভাবিক রয়েছে। এদিকে বৃহস্পতিবার সকাল থেকে সড়কে ছিল আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি। এছাড়া বিভিন্ন পয়েন্টে শান্তি সমাবেশ করেছে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবরোধের দ্বিতীয় দিনে সর্তক অবস্থানে আছে আইনশৃঙ্খলা বাহিনী। সড়ক-মহাসড়কে পুলিশের মোবাইল টিম ও র‍্যাবের কড়া নজরদারি। কোনো ধরনের নাশকতা নেই তবুও পরিবহণের সংখ্যা অনেক কম। এতে ভোগান্তিতে পড়েছে যাত্রীরা। মিনিবাস, অটোরিকশাসহ থ্রি হুইলার চললেও তা প্রয়োজনের তুলনায় কম।

খাগড়াছড়িতে ঢিলেঢালাভাবে চলছে বিএনপি’র তৃতীয় দফায় ৪৮ ঘণ্টা অবরোধের দ্বিতীয় দিন। সকাল থেকেই পুলিশি পাহারায় টার্মিনাল থেকে ছেড়েছে খাগড়াছড়ি-চট্টগ্রাম রুটের বাস। তবে বন্ধ আছে ঢাকাসহ অন্যান্য রুটের বাস চলাচল। জেলার গুরুত্বপূর্ণ সব সড়কে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply