বোলিংয়ের অফ ফর্মের কারণেই ব্যর্থ পাকিস্তান: কার্তিক

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপের শুরুটা দারুণভাবে শুরু করেছিল পাকিস্তান। প্রথম দুই ম্যাচে জয়ের দেখা পেলেও এরপরই শুরু হয় ছন্দপতন। টানা চার ম্যাচ হারে বাজে বিদায়ের ঘণ্টা। এরপর টানা দুই ম্যাচ জিতে লড়াইয়ে টিকে ছিল বাবরের দল। তবে গলার কাটা হয় শ্রীলঙ্কার বিপক্ষে কিউইদের বড় জয়।

সব মিলিয়ে বিশ্বকাপে পাকিস্তানের এমন হতাশাজনক পারফরমেন্স নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। এরমধ্যে ভারতের সাবেক উইকেটরক্ষক–ব্যাটার দীনেশ কার্তিকও কথা বলেছেন পাকিস্তানের ব্যর্থতা নিয়ে।

তিনি বলেন, পাকিস্তানে একটি নির্দিষ্ট প্রক্রিয়া অনুসরণ করে, যা সম্ভবত অস্ট্রেলিয়া কিংবা ইংল্যান্ডের মতো নয়। তবে তার মানে এই না যে সেটা খারাপ। সেটা সমস্যা হয়েছে, তা হলো তাদের বোলিং ছন্দে ছিল না।

পাকিস্তানের ব্যর্থতার জন্য প্রথমে হারিস রউফের নাম উল্লেখ করেন কার্তিক। বিশ্বকাপে ৯ ম্যাচে ১৬ উইকেট নিলেও দিয়েছেন ৫৩৩ রান। এ প্রসঙ্গে দীনেশ কার্তিক বলেন, হারিস রউফের ছন্দ না পাওয়া তাদের জন্য বড় ধাক্কা ছিল। মাঝের ওভারগুলোতে উইকেট নেয়ার জন্য তাকে সবচেয়ে গুরুত্বপূর্ণ একজন ভাবা হচ্ছিল। এমনকি ডেথ বোলিংয়েও তার ওপর প্রত্যাশা ছিল। কিন্তু প্রথম ও দ্বিতীয় স্পেলে সে প্রচুর রান দিয়ে ফেলেছে।

এরপর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে কার্তিক বলেছেন শাদাব খানের ব্যর্থতার কথা। তিনি বলেন, এরপর হচ্ছে শাদাব খান। টুর্নামেন্টে পাকিস্তানের আরেকটি বড় ধাক্কা হচ্ছে শাদাবের ছন্দে না থাকা। সে উইকেট নিতে পারেনি। সে অতীতের ছায়া হয়েই ছিল। আর এ কারণে পাকিস্তানও অনেক সংগ্রাম করেছে।

বিশ্বকাপে ব্যর্থতার দায় নিয়ে হয়তোবা সাদাবলের অধিনায়কত্ব ছেড়ে দিতে হতে পারে বাবর আজমকে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply