বিদেশি সুশীলরা নির্বাচনে হারাতে উঠে পড়ে লেগেছে: প্রধানমন্ত্রী

|

বিদেশি অনেক সুশীল আছে যারা আওয়ামী লীগ সরকাকে নির্বাচনের হারানোর জন্য উঠে পড়ে লেগেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেন, বিএনপি আবারও অগ্নিসন্ত্রাস শুরু করেছে। তাদের চেতনা কবে আসবে তা দেশের মানুষ জানে না।

রোববার (১২ নভেম্বর) দুপুরে নরসিংদীতে ঘোড়াশাল-পলাশ ইউরিয়া সার কারখানা উদ্বোধন শেষে সুধী সমাবেশে এমন মন্তব্য করেন তিনি।

বর্তমানেও দেশি-বিদেশি ষড়যন্ত্র চলছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, জ্বালাও পোড়াও করে দেশের অগ্রগতিকে নস্যাতের চেষ্টা চলছে। প্রাকৃতিক দুর্যোগের মতো এসব অগ্নিসন্ত্রাসকে নিমূল করা হবে বলে জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, এদেশের মানুষের আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে যখন কাজ করছিলেন জাতির পিতা, তখন তাকে হত্যা করে দেশের ধ্বংস করা হয়েছে। ৭৫ এর হত্যাকাণ্ডের মাধ্যমে দেশের উন্নয়ন থামিয়ে দেয়া হয়। জাতির পিতা শ্রমিকদের স্বার্থে সকল শিল্প ও কলকারখানা জাতীয়করণ করেন।

সরকারপ্রধান বলেন, ২০০১ সালে গ্যাস বিক্রিতে রাজি না হওয়ায় আরওয়ামী লীগ ক্ষমতায় আসতে পারেনি। কারণ তখন অবাধ সুষ্ঠু নির্বাচন হয়নি।

তিনি বলেন, কৃষকদের সারের পেছনে ছুটতে হবে না। সরকার সার কৃষকদের ঘরে পৌঁছে দেবে। আজকে বাংলাদেশের মানুষের মৌলিক অথধিকার পূরণ করেছে সরকার। আত্মনির্ভরশীল হয়েছে দেশ। আমরা ভিক্ষুক জাতি হতে চাইনি। বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে চাই।

বঙ্গবন্ধু কন্যা বলেন, বিএনপি ক্ষমতায় এসে বিদ্যুত উৎপাদন হ্রাস করেছে। আর আওয়ামী লীগ সরকার মধ্য ও দীর্ঘ মেয়াদি পরিকল্পনা নিয়ে শতভাগ বিদ্যুত ব্যবস্থা করেছে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply