বিচ্ছিন্ন সহিংসতায় সারাদেশে চলছে ৪৮ ঘণ্টার অবরোধ

|

বিএনপি-জামায়াত এবং সমমনা দলগুলোর পঞ্চম দফায় ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ চলছে। বুধবার (১৫ নভেম্বর) সকাল থেকেই কয়েকটি জেলায় হয়েছে ঝটিকা মিছিল, ঘটেছে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা।

ভোরে, নারায়ণগঞ্জের আড়াইহাজারে অবরোধ সমর্থনে ঝটিকা মিছিল বের করে বিএনপি। এ সময় সরকারের পদত্যাগ এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ বিভিন্ন দাবি জানান নেতাকর্মীরা।

ঢাকা-ময়মনসিংহ মহসড়কের সিএন্ডবি বাজারে ভোরে সড়কে অবস্থান নেয় বিএনপি নেতাকর্মীরা। এ সময়, সরকার বিরোধী নানা স্লোগান দিয়ে পিকেটিং করেন তারা। ধাওয়া-পাল্টা ধাওয়া হয় পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে। বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ করে পালিয়ে যায় বিএনপি নেতাকর্মীরা।

লক্ষ্মীপুরের দালাল বাজারে মিয়া রাস্তার মাথা ও ভবানীগঞ্জ এলাকায় বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। গাছের গুড়ি ফেলে রামগতি ও ঢাকা-রায়পুরসহ বিভিন্ন সড়ক অবরোধ করে রাখেন নেতাকর্মীরা। বিভিন্ন স্থানে হয় বিক্ষোভ মিছিল। এছাড়াও জেলার বাস টার্মিনাল থেকে দূর পাল্লার কোন যানবাহন ছেড়ে যায়নি। নাশকতা এড়াতে মহড়ায় রয়েছেন আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এদিকে, নাটোরের সিংড়ায় মশাল মিছিল করেছে বিএনপি নেতাকর্মীরা। রাতে নাটোর-বগুড়া মহাসড়কের বালুয়া বাসুয়া এলাকায় মিছিল হয়। উপজেলা ও পৌর বিএনপির নেতাকর্মীা এতে অংশ নেয়।

এএস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply