ডাক্তার থেকে ফুড রিভিউয়ার

|

ডাক্তার নামটি শুনলে আমাদের মনে যে চিত্রটি ভেসে ওঠে, তা হলো ওষুধ, নানা পরীক্ষা নিরীক্ষা, অস্ত্রোপচার ও খাবারের ওপর বিধিনিষেধ। কিন্তু আজকে আমরা এমন এক ডাক্তারের কথা বলব, যিনি দেশ ও বিদেশের নানা খাবারের কথা বলেন ও সন্ধান দেন। তিনি হলেন ডা. মো. দিদার উর রশিদ। সবাই তাকে ‘ড. ফুডি’ হিসেবে চেনে।

পেশায় পুরোদস্তুর ডাক্তার হলেও তার শখ খাবারের কথা বলা। কোন খাবার কোথায় ভালো পাওয়া যায়, খাবারে বৈচিত্র ও দামের পার্থক্য ইত্যাদি নানা বিষয় নিয়ে রিভিউ দেন। এছাড়া, এসবের ভিডিও তৈরি করে সামাজিক যোগাযোগমাধ্যমসহ নানা প্লাটফর্মে আপলোড করেন।

ডা. দিদার উর রশিদের শুরুটা হয় ২০১৯ সালে ভ্রমণ ভিডিও বানানোর মাধ্যমে। মাঝখানে পেশাগত ব্যস্ততায় কিছুদিন বিরত থাকেন। পরবর্তীতে, ২০২২ সালে তিনি খাবারের ভিডিও বানানো শুরু করেন। এতে তিনি ভালো সাড়া পান। বর্তমানে বেশ কয়েকটি সামাজিক যোগাযোগমাধ্যমে তার লক্ষাধিক ফলোয়ার রয়েছে।

This image has an empty alt attribute; its file name is -2-1024x576.jpg

এ বিষয়ে দিদার উর রশিদ বলেন, আমি ঘুরতে খুব পছন্দ করি। দেশে কিংবা বিদেশে যখন যেখানে যাই, সেখানকার খাবারগুলো সকলের কাছে তুলে ধরার চেষ্টা করি। এছাড়াও নিজের দেশের খাবার সম্পর্কে যাতে অন্যান্য দেশের মানুষ জানতে পারে, সেই প্রচেষ্টাও থাকে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply