কুড়িয়ে পাওয়া বস্তু গুপ্তধন ভেবে খুলতে গিয়ে বিস্ফোরণে আহত ৪

|

গাইবান্ধা করেসপন্ডেন্ট:
গাইবান্ধার সুন্দরগঞ্জের বেলকায় তিস্তা নদীতে কুড়িয়ে পাওয়া বোতল জাতীয় বস্তু গুপ্তধন ভেবে দা দিয়ে কাটার সময় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে একই পরিবারের ৪ জন গুরুতর আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে প্রথমে সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

শনিবার (১৮ নভেম্বর) সন্ধ্যা ৬টার দিকে উপজেলার বেলকা ইউনিয়নের জিগাবাড়ি গ্রামের আব্দুল হাকিম ভুট্টুর বাড়িতে এ ঘটনা ঘটে। বিস্ফোরণে চোখ, হাতের কব্জি ও পা’সহ শরীরিকভাবে তারা জখম হয়েছেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বিকেলে তিস্তা নদীর চরে ভুট্টার জমি দেখতে যান আব্দুল হাকিম ভুট্টু। এ সময় তিনি নদীতে ভেসে আসা একটি বোতল জাতীয় বস্তু পড়ে থাকতে দেখেন। পরে সেটি বাড়িতে নিয়ে আসেন তিনি। সন্ধ্যার দিকে বস্তুটি দা দিয়ে কাটার সময় হঠাৎ বিস্ফােরণের ঘটনা ঘটে। এতে ভুট্টু মিয়া (৩৯), তার স্ত্রী পারভিন বেগম (৩০) ও তাদের দুই ছেলে ফারুক এবং রিপন আহত হন।

সুন্দরগঞ্জ থানার ওসি কেএম আজমিরুজ্জামান, কুড়িয়ে পাওয়া বস্তুটি গুপ্তধন ভাবছিলো আহতরা। কাচের বোতল জাতীয় দা দিয়ে কাটার সময় বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরক জাতীয় বস্তুটি সম্প্রতি ভারতের সিকিমে ভয়াবহ বন্যায় ভেসে আসে বলে ধারণা করা হচ্ছে। বিষয়টি অন্য কিছু নয়, এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply