ফারুকীর সিনেমার অভিনব প্রচারণা, ‌‌‌‌‌‌জায়েদ খানের ‘ডিগবাজি‌’

|

সোশ্যাল মিডিয়ায় জায়েদ খান আলোচিত-সমালোচিত একটি নাম। সম্প্রতি একটি অনুষ্ঠানে স্টেজে তার ডিগবাজি দেয়া নিয়ে আলোচনায় সরগরম নেটিজেনরা। নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী তার আপকামিং সিনেমা ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’র প্রচারণায় জায়েদ খানকে নিয়ে একটি ভিডিও তৈরি করেছেন।

সোমবার (২০ নভেম্বর) সন্ধ্যায় ভিডিওচিত্রটি প্রকাশিত হয় প্রযোজনা প্রতিষ্ঠান ‘চরকি’র পেজ থেকে। সেখানে দেখা যায়, ছবিটির মুক্তির প্রচারণা নিয়ে চিন্তিত ফারুকী। তার পাশে বসা মারজুক রাসেলের কাছে প্রথমে উপায় জানতে চান তিনি। মারজুক বল পাস করে দেন পাশে থাকা অভিনেতা-নির্মাতা আশুতোষ সুজনের দিকে। তিনিও উপায় না পেয়ে তার পাশে থাকা অভিনেতা নাসির উদ্দিন খানের কাছে সুপারিশ চান। কিন্তু তার পাশে থাকা শাহরিয়ার নাজিম জয়কে ইশারা করে নাসির বলেন, আমি তো শিশু ভাইরাল। ভাইরালের বাপ বসে আছে এখানে।

নিরবচ্ছিন্নভাবে চলতে থাকে ‘ভাইরাল’ খোঁজার মিশন। অভিনেতা জয়ও এই ইস্যুতে আত্মসমর্পণ করে বলেন, সবসময় ভাইরালের বাপ দিয়ে কাজ হয় না। কারণ বাপেরও বাপ আছে। জায়েদ খানকে দেখিয়ে বলেন, এই যে ভাইরালের দাদা। আপনি বলে দেন, কীভাবে কী করা যায়। পাঞ্জাবি পরে পারবেন তো ‘ডিগবাজি’ দিতে?

ভিডিওটি দেখুন এখানে

এরপরই ভিডিওচিত্রে আবির্ভূত হন সাদা পাঞ্জাবিতে সানগ্লাস পরা ঢালিউড নায়ক জায়েদ খান। বরাবরের মতো নিজের হাতের দামি ঘড়ির ঢোল পেটানোর পর ‘ডিগবাজি’ প্রসঙ্গে জায়েদ বলেন– যে পারে, সে কাপড়সহ পারে, কাপড় ছাড়াও পারে।

তারপর খোলা মাঠে দুটো ডিগবাজি দেন জায়েদ খান। পাশে থাকা হেলিকপ্টারের সিড়িতে বসে ফারুকীর ছবিটি সবাইকে দেখার বার্তা দেন তিনি। বলেন, ছবিটি দেখতে চোখ রাখতে হবে ৩০ নভেম্বর। ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ আসছে।

গত ৮ নভেম্বর মুক্তি পেয়েছিল ‘অটোবায়োগ্রাফি’ সিনেমার ‘জোছনার ফুল’ গানটি। সেখানে দেখা গেছে ফারুকী-তিশার কন্যা ইলহামকে। যে গানটিকে সন্তানের প্রতি একটি বিশেষ চিঠি বলে উল্লেখ করেছিলেন এই দম্পতি।

‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’তে ফারুকী-তিশা ছাড়াও অভিনয় করেছেন ডিপজল, ইরেশ যাকের, ডলি জহুর, শরাফ আহমেদ জীবন প্রমুখ।

আগামী ৩০ নভেম্বর চরকিতে মুক্তি পাবে সিনেমাটি। চরকির বিশেষ আয়োজন ‘মিনিস্ট্রি অব লাভ’-এ ভালোবাসার ১২টি গল্প নিয়ে সিনেমা বানাচ্ছেন ১২ নির্মাতা। প্রজেক্টটির তত্ত্বাবধানে রয়েছেন মোস্তফা সরয়ার ফারুকী। এখানে তার নিজেরও দুটি সিনেমা রয়েছে– ‘অটোবায়োগ্রাফি’ ও ‘মনোগামী’।

এর আগে, সিনেমাটি বুসান ও মুম্বাইয়ের দুই গুরুত্বপূর্ণ উৎসবে প্রদর্শিত হয়েছে। যা প্রশংসাও কুড়িয়েছে অনেক।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply