ভারত বিশ্বকাপ জিতলে সেটা হতো ক্রিকেটের জন্য হতাশার মুহূর্ত: রাজ্জাক

|

ছবি: সংগৃহীত

ভারতকে একরাশ হতাশা উপহার দিয়ে রেকর্ড ষষ্ঠবারের মতো ওয়ানডে বিশ্বকাপ জিতেছে মাইটি অস্ট্রেলিয়া। টানা ১০ ম্যাচ জিতে ফাইনালে যাওয়া অপ্রতিরোধ্য ভারতের ঘরের মাঠে কেন এমন হার, এ নিয়ে চলছে আলোচনা-সমালোচনা। যে তালিকায় এবার তালিকায় যোগ দিলেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আব্দুল রাজ্জাক। পিচ ও ঘরের মাঠের পূর্ণ সুবিধা নিয়েছে ভারত, এমন অভিযোগ তুলে রাজ্জাক বলেন, ফাইনালে হারটা ভারতের প্রাপ্যই ছিলো। তাতে নাকি জয় হয়েছে ক্রিকেটেরই।

ফাইনালে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ২৪০ রানে অলআউট হয়ে যায় ভারত। অস্ট্রেলিয়া এই রান টপকে যায় ৪২ বল আর ৬ উইকেট হাতে রেখে।

‘হাসনা মানা হায়’ নামের টিভি অনুষ্ঠানে রাজ্জাক বলেন, আমি যদি সৎ থাকি, তাহলে বলবো, ক্রিকেট জিতেছে। তারা কন্ডিশনকে নিজেদের সুবিধামতো কাজে লাগিয়েছে। ভারত বিশ্বকাপ জিতলে সেটা হতো ক্রিকেটের জন্য হতাশার মুহূর্ত। ক্রিকেট নিশ্চিত করেছে, সে সেই দলকেই সাহায্য করে, যারা সাহসী ও মানসিক দিক থেকে শক্তিশালী।

প্রতিবেশি দেশকে খোঁচা দিয়ে তিনি আরও বলেন, ফাইনালে কোহলি সেঞ্চুরি পেলে, ফলাফল অন্যরকমও হতে পারতো। তবে অন্যায্য সব কাজের পর ভারত বিশ্বকাপ জিতলে, নিজের খারাপ লাগতো বলেও জানান সাবেক পাক এই অলরাউন্ডার।

রাজ্জাক এরপর যোগ করেন, ভারত জিতলে আমার খুব খারাপ লাগত। পিচ ও আবহ ন্যায্য হওয়া উচিত ছিল, দুই দলের জন্য ভারসাম্যপূর্ণ হওয়া উচিত ছিল। ভারত ফাইনালেও সুবিধা নেওয়ার চেষ্টা করেছে। কোহলি যদি আরেকটি শতক করে ফেলত, ভারত হয়তো ম্যাচটি জিতেও যেতে পারত।

এরআগে পাকিস্তানের বিশ্বকাপ ব্যর্থতা নিয়ে পিসিবির সমালোচনা করতে গিয়ে বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রায়ের প্রসঙ্গ টেনে তীব্র সমালোচনার মুখে পড়েছিলেন রাজ্জাক। যে ঘটনায় প্রকাশ্য ক্ষমাও চেয়েছেন তিনি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply