হাভার্টজের শেষ মুহূর্তের গোলে শীর্ষে আর্সেনাল

|

ছবি: সংগৃহীত

ব্রেন্টফোর্ডের বিপক্ষে ম্যাচটি অনেক কারণেই বিশেষ গুরুত্বপূর্ণ ছিল আর্সেনালের জন্য। লিভারপুলের বিপক্ষে ম্যানচেস্টার সিটির ড্র’য়ের কারণে ব্রেন্টফোর্ডের বিপক্ষে জয় পেলে চলতি মৌসুমে প্রথমবারের মতো শীর্ষে উঠে আসার সুযোগ ছিল আর্সেনালের।হাভের্টজের শেষ মিনিটের গোলে ১-০ ব্যবধানে জিতে সেই সুযোগ লুফে গানাররা। 

শনিবার (২৫ নভেম্বর) জিটেক স্টেডিয়ামে আর্সেনালকে আতিথ্য দেয় ব্রেন্টফোর্ড। গানারদের কোচ হিসেবে এটি ছিল মিকেল আর্টেটার ২০০তম ম্যাচ, প্রিমিয়ার লীগে যে মাইলফলক অর্জন করতে পেরেছেন খুবই কম সংখ্যক কোচ। শিষ্যদের কাছ থেকে বিশেষ এই ম্যাচে জয়ের প্রত্যাশা ছিল আর্টেটার।

ইনজুরি কাটিয়ে এ ম্যাচের মধ্য দিয়ে গ্র্যাব্রিয়েল জেসুস ও মার্টিন ওডেগার্ড মাঠে ফিরলেও যেন ধারহীন ছিল আর্সেনাল আক্রমণভাগ। শুরু থেকে বেশ কয়েকটি সুযোগ তৈরি করলেও গোলে পরিণত করতে পারেনি সফরকারীরা। মাচের প্রথমার্ধের শেষদিকে লিয়ান্দ্রো ট্রর্সাড প্রতিপক্ষের জালে বল পাঠালেও সেটি অফাসাইডের কারণে বাতিল হয়। গোলশূন্য ড্র নিয়েই বিরতিতে যায় আর্সেনাল।

দ্বিতীয়ার্ধে কোনো দলই ডেডলক খুলতে পারছিল না। আর্সেনালের আক্রমণভাগ একদম নিষ্ক্রিয় করে রাখতে সক্ষম হয়েছিল ব্রেন্টফোর্ড। ম্যাচ গোলশূন্য ড্রয়ের দিকেই এগুচ্ছিল। দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে হাভার্টজকে নামান আর্টেটা। চলতি মৌসুমে চেলসি থেকে বড় অঙ্কের অর্থ খরচ করে এই জার্মানকে দলে ভিড়িয়েছে আর্সেনাল। তবে চেলসির মতো আর্সেনালেও তেমন কিছু করতে না পারায় একাদশে জায়গা হারিয়েছেন।

তবে দলের গুরুত্বপূর্ণ সময়ে ঠিকই নিজের জাত চেনালেন এই ফরোয়ার্ড। দলের পয়েন্ট হারানো যখন পায় নিশ্চিত তখনই জ্বলে উঠলেন হাভার্টজ। ডান প্রান্তে বক্সের ঠিক সামনে থেকে বুকায়ো সাকার পাঠানো নিখুঁত ক্রস দারুণ এক হেডে জালে পাঠান সাবেক এই চেলসি তারকা। আর তাতেই রোমাঞ্চকর এক জয় নিশ্চিত হয় আর্সেনালের।

এ জয়ে লীগ টেবিলের শীর্ষে উঠে এসেছে গানাররা। ১৩ ম্যাচে ৯ জয় ও ৩ ড্র মিলিয়ে আর্সেনালের পয়েন্ট এখন ৩০। সমান সংখ্যাক ম্যাচ থেকে এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে ম্যানচেস্টার সিটি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply