চেলসির জালে নিউক্যাসলের গোল উৎসব

|

ছবি: সংগৃহীত

গত মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে হোম ও অ্যাওয়ে ম্যাচে চেলসির সঙ্গে ড্র করেছিল নিউক্যাসেল ইউনাইটেড। নতুন মৌসুমে ব্লুজদের পাত্তাই দিলো না তারা। ৪-১ গোলের উৎসব করে এলোমেলো চেলসিকে উড়িয়ে দিয়েছে নিউক্যাসল ইউনাইটেড। শেষদিকে দশ জনের দলে পরিণত হওয়া সাবেক ইংলিশ চ্যাম্পিয়ন চেলসি আর ছন্দে ফিরতে পারেনি।

শনিবার (২৫ নভেম্বর) নিজেদের ঘরের মাঠ সেন্ট জেমস পার্ক স্টেডিয়ামে চেলসিকে আতিথ্য জানায় নিউক্যাসল ইউনাইটেড। ম্যাচের মাত্র ১৩ মিনিটেই এগিয়ে যায় নিউক্যাসল। বক্সের মাঝখান থেকে ডান পায়ের দুর্দান্ত শটে গোল করে দলকে লিড এনে দেন আলেকজান্ডার ইসাক। এর ১০ মিনিট পর পাল্টা গোল করে দলকে সমতায় ফেরান চেলসির উইঙ্গার রাহিম স্টার্লিং। প্রথমার্ধ ১-১ সমতায় বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে নেমে পুরো দৃশ্যপট পাল্টে দেয় স্বাগতিকরা। ম্যাচের ৬০ মিনিটে নিউক্যাসল ফের এগিয়ে যায় অধিনায়ক জামাল লাসেয়েসের হেডের গোলে। ব্যবধানটা ৩-১ হয়ে যায় পরের মিনিটেই। ব্রাজিল সতীর্থ থিয়াগো সিলভার কাছ থেকে বল কেড়ে নিয়ে নিউক্যাসলকে তৃতীয় গোল এনে দেন জোয়েলিংটন।

৩-১ ব্যবধানে পিছিয়ে থাকা চেলসি ম্যাচে ঘুরে দাঁড়ানোর যেটুকু সম্ভাবনা ছিল, সেটিও শেষ হয়ে যায় ৭৩ মিনিটে রিস জেমস দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে। দশজনের চেলসির বিরুদ্ধে ৮৩ মিনিটে নিউক্যাসলের চতুর্থ গোলটি এনে দেন অ্যান্থনি গর্ডন। ফলে দ্য ব্লুজদের ৪-১ গোলে উড়িয়ে দেয় নিউক্যাসল ইউনাইটেড।

ম্যাচে মোট ১০ বার কার্ড বের করেন রেফারি। এরমধ্যে একটি লালকার্ড ও ৯টি হলুদকার্ড। চারটি হলুদকার্ড দেখেছে নিউক্যাসল আর পাঁচটি হলুদকার্ড দেখেছে চেলসি। এই জয়ে ২৩ পয়েন্ট নিয়ে টেবিলের ছয় নম্বরে উঠে গেছে নিউক্যাসেল। চেলসি ১৬ পয়েন্ট নিয়ে দশম স্থানে রয়েছে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply