বোতাম চেপে এইচএসসির ফলাফল প্রকাশ কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

|

শিক্ষামন্ত্রী কর্তৃক প্রধানমন্ত্রীর কাছে এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল হস্তান্তরের পর কম্পিউটারের বোতাম চেপে আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশ কার্যক্রমের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২৬ নভেম্বর) সকাল ১০ টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এক অনুষ্ঠানের মাধ্যমে ফলাফলের অনুলিপি হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী দীপু মনি ও শিক্ষাবোর্ডগুলোর চেয়ারম্যানেরা।

এবার ১৩ লাখের বেশি শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে। শিক্ষার্থীরা অনলাইনে বা মুঠোফোনে এসএমএসের মাধ্যমে তাদের ফলাফল জানতে পারবেন। মুঠোফোনের মেসেজ অপশনে গিয়ে HSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম ৩ অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে পাসের বছর লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

এছাড়া, ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইট www.dhakaeducationboard.gov.bd এ Result কর্নারে ক্লিক করে শিক্ষাপ্রতিষ্ঠানের EIIN এন্ট্রি করে প্রতিষ্ঠানভিত্তিক Result sheet download করা যাবে। সংশ্লিষ্ট প্রতিষ্ঠান অনলাইনের মাধ্যমে প্রাপ্ত ফলাফল ডাউনলোড করে প্রকাশ করার জন্য https://dhakaeducationboard.gov.bd ওয়েবসাইটের Result কর্নারে ক্লিক করে প্রতিষ্ঠানের ইআইআইএনের মাধ্যমে ফলাফল ডাউনলোড করার পরামর্শ দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত ১৭ আগস্ট শুরু হয়েছিল এবছরের এইচএসসি পরীক্ষা। তবে প্রাকৃতিক দুর্যোগের কারণে চট্টগ্রাম বিভাগ, মাদ্রাসা ও কারিগরী শিক্ষা বোর্ডের পরীক্ষা কিছুটা দেরিতে শুরু হয়।

জানা গেছে, স্বস্ব শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইটে একযোগে ফলাফল প্রকাশ করা হয়েছে। এছাড়া শিক্ষা বোর্ডের ওয়েবসাইট ভিজিটের মাধ্যমে ও এসএমএসের মাধ্যমে ফলাফল জানা যাবে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply