বরিশাল বিভাগে নৌকা চালাবেন যারা

|

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করা হয়েছে। রোববার (২৬ নভেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮ আসনে প্রার্থীর নাম ঘোষণা করে দলটি। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করেন।

এর মধ্যে কুষ্টিয়া-২ ও নারায়ণগঞ্জ-৫ আসনে আপাতত প্রার্থী দেয়নি আওয়ামী লীগ। এই দুই আসনে পরে প্রার্থী ঘোষণা করা হবে বলে জানানো হয়। উল্লেখ্য, জাসদের সভাপতি হাসানুল হক ইনু কুষ্টিয়া-২ আসনের বর্তমান সংসদ সদস্য। আর নারায়ণগঞ্জ-৫ আসনে বর্তমান সংসদ সদস্য হচ্ছেন জাতীয় পার্টির সেলিম ওসমান।

গত ১৫ নভেম্বর চব্বিশের ভোটের ঘণ্টা বাজান নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী, ২০২৪ সালের ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাইবাছাই চলবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর এবং ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে। ১৮ ডিসেম্বর নির্বাচনী প্রচার-প্রচারণা শুরু হয়ে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে।

চব্বিশের ভোটে বরিশাল বিভাগে আওয়ামী লীগের প্রার্থী হচ্ছেন যারা—

বরিশাল জেলা:

বরিশাল-১ আসনে আবুল হাসানাত আবদুল্লাহ্, বরিশাল-২ আসনে তালুকদার মো. ইউনুস, বরিশাল-৩ আসনে সরদার মো. খালেদ হোসেন, বরিশাল-৪ আসনে শাম্মী আহমেদ, বরিশাল-৫ আসনে জাহিদ ফারুক এবং বরিশাল-৬ আসনে আবদুল হাফিজ মল্লিক মনোনয়ন পেয়েছেন।

পটুয়াখালী জেলা:

পটুয়াখালী-১ আসনে মো. আফজাল হোসেন, পটুয়াখালী-২ আসনে আ স ম ফিরোজ, পটুয়াখালী-৩ আসনে এস. এম শাহজাদা এবং পটুয়াখালী-৪ আসনে মো. মহিববুর রহমান মনোনয়ন পেয়েছেন।

ভোলা জেলা:
ভোলা-১ আসনে তোফায়েল আহমেদ, ভোলা-২ আসন আলী আজম, ভোলা-৩ আসনে নুরন্নবী চৌধুরী এবং ভোলা-৪ আসনে আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব মনোনয়ন পেয়েছেন।

বরগুনা জেলা:
বরগুনা-১ আসনে ধীরেন্দ্র দেবনাথ শমভু এবং বরগুনা-২ আসনে সুলতানা নাদিরা মনোনয়ন পেয়েছেন।

ঝালকাঠি জেলা:
ঝালকাঠি-১ আসনে বজলুল হক হারুন এবং ঝালকাঠি-২ আসনে আমির হোসেন আমুকে মনোনয়ন দেয়া হয়েছে।

পিরোজপুর জেলা:
পিরোজপুর-১ আসনে শ. ম. রেজাউল করিম, পিরোজপুর-২ আসনে কানাই লাল বিশ্বাস এবং পিরোজপুর-৩ আসনে মো. আশরাফুর রহমান মনোনয়ন পেয়েছেন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply