কপাল খুললো না আ জ ম নাছিরের

|

আবারও কপাল পুড়লো চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিনের। চব্বিশের ভোটে আওয়ামী লীগের মনোনয়ন চেয়ে বঞ্চিত হলেন। চট্টগ্রামের একাধিক আসনে মনোনয়ন চেয়েছিলেন নগর আওয়ামী লীগের এ সাধারণ সম্পাদক। আসনগুলো হলো চট্টগ্রাম-৯ (বাকলিয়া-কোতোয়ালি) ও চট্টগ্রাম-১০ (পাহাড়তলী, ডবলমুরিং)।

এরমধ্যে চট্টগ্রাম-৯ আসনে নৌকার মনোনয়ন দেয়া হয়েছে বর্তমান সংসদ সদস্য শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলকে। আর চট্টগ্রাম-১০ (পাহাড়তলী, ডবলমুরিং) আসনে বর্তমান সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চুকে আবারও নৌকার বৈঠা তুলে দেয়া হয়েছে।

চট্টগ্রাম মহানগরীর রাজনীতি দুই গ্রুপে বিভক্ত দীর্ঘ সময় ধরে। এক গ্রুপের নেতৃত্ব দিতেন সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরী। তার মৃত্যুতে ছেলে নওফেলকে ঘিরে এই বলয় আবার নৌকার পালে হাওয়া তুলেছে। অপরদিকে, আ জ ম নাছির আরেক গ্রুপের নেতৃত্বে আছেন।

তবে, বিভক্তির জন্য নাছিরকেই বেশি দায়ী করা হয়। এর জেরে ২০২০ সালে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে (চসিক) মেয়র পদে আওয়ামী লীগের টিকিট পাননি। যে সময় কি না তিনিই চসিকের মেয়রের দায়িত্বে ছিলেন।

২০১৫ সালে আ জ ম নাছির চসিকের মেয়র নির্বাচিত হলে মূলত তৎকালীন নগর আওয়ামী লীগ সভাপতি ও তিনবারের সাবেক মেয়র প্রয়াত মহিউদ্দিন চৌধুরীর সঙ্গে বিরোধ বাড়ে বেশি। দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের রাজনীতিতে এর নেতিবাচক প্রভাব আরও বেশি পড়তে থাকে।

/এসজেড/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply