বিএনপির সময়ে বিদেশে গিয়ে আপত্তিকর কথা বলেছিল আওয়ামী লীগ: রিজভী

|

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

আসন্ন নির্বাচন হবে ভাগাভাগির নির্বাচন। ক্ষমতা ধরে রাখতে নানা রকম ষড়যন্ত্র, চক্রান্ত আর প্রতারণার আশ্রয় নিয়েছে আওয়ামী লীগ। মঙ্গলবার (৫ ডিসেম্বর) এক ভার্চুয়াল ব্রিফিংয়ে এমন মন্ত্রব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, দেশজুড়ে মানবাধিকার লঙ্ঘন করা হচ্ছে। বিএনপি কোনো বিদেশি শক্তির ওপর নয়, বরং জনগণের শক্তিতেই আন্দোলনে আছে।
ভোট আর নির্বাচন কমিশন নিয়ে নানা কথা বলে আওয়ামী লীগ। তবে প্রকৃত ভোটকে চিরতরে বিদায় করার চেষ্টা করছে ক্ষমতাসীনরা। তিনি আরও বলেন, বিএনপি সরকার ক্ষমতায় থাকাকালীন দেশের বাইরে গিয়ে অনেক আপত্তিকর কথা বলেছে আওয়ামী লীগ।

গণতন্ত্রকামী বিশ্ব বাংলাদেশের অবাধ সুষ্ঠু নির্বাচনের জন্য সোচ্চার বলে দাবি করেন রিজভী। বলেন, আওয়ামী লীগের কাছে নির্বাচনে জনসাধারণের সমর্থন কোন বিষয় নয়। বিষয় হলো শেখ হাসিনার ইচ্ছা। তিনি যা চান তাই হবে। নীতি নৈতিকতা এবং জনগণের প্রতি তাদের অঙ্গিকারের কোন ভিত্তি নেই। সাধারণ মানুষের দাবিকে তারা বৃদ্ধাঙ্গুলি দেখায় বলেও মন্তব্য করেন রিজভী।

নির্বাচন ঘিরে ষড়যন্ত্র হচ্ছে, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের কঠোর সমালোচনাও করেন রিজভী। একতরফা নির্বাচন করার জন্যই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বন্দী করে রাখা হয়েছে বলে দাবি করেন তিনি।

বুধবার (৬ ডিসেম্বর) থেকে ঘোষিত ৪৮ ঘণ্টা অবরোধ সফল করতে জনসাধারণের প্রতি আহ্বান জানান বিএনপির এই নেতা।

এএস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply