‘মীর জাফর’ হয়ে মরতে চান না দুলু

|

শরিফুল ইসলাম খান:

শেষ জীবনে এসে মীর জাফরের খাতায় নাম লেখাতে চান না বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু। যত প্রতিকূলতাই আসুক, মরতে চান বিএনপির কর্মী হয়ে। এটাই তার জীবনের সবচেয়ে বড় গর্বের, অহংকারের।

বুধবার (৬ ডিসেম্বর) যমুনা নিউজকে দেয়া সাক্ষাৎকারে এ কথা জানিয়েছেন রুহুল কুদ্দুস তালুকদার দুলু। জামিনে মুক্তি পেয়ে গতকাল মঙ্গলবার রাতে হাসপাতাল থেকে বাসায় ফেরেন বিএনপির এ নেতা।

সাক্ষাৎকারে জেল জীবনের অভিজ্ঞতা জানান রুহুল কুদ্দুস তালুকদার দুলু। অভিযোগ করেন, ফাঁসির আসামির সেলের ফ্লোরেও তাকে কদিন রাখা হয়েছে। করা হয়েছে অমানবিক আচরণ।

রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, আমার অসুস্থতার কারণে আদালতের আদেশ সত্ত্বেও ফাঁসির আসামির সেলে রাখা হয়। এটা খুবই দুঃখজনক।

এ সময় তাকে প্রশ্ন করা হয়, সম্প্রতি আপনার দলের এক ভাইস চেয়ারম্যান মুক্তি পেয়ে নৌকা নিয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন। দল থেকে আপনি কি অন্য কোথাও যেতে পারেন?

জবাবে বিএনপির সাংগঠনিক সম্পাদক বলেন, অসুস্থতার কারণে আমি মুক্তি পেয়েছি, অন্য কারণে না। আমার জন্ম বিএনপিতেই, কর্মী হয়েই মরতে চাই। আমি অসুস্থ, যেকোনো সময় মারা যেতে পারি। মীর জাফরের খাতায় নাম লেখাতে চাই না। বিএনপি করি এটা আমার গর্ব, অহংকার।

বাসায় ফেরার পর আজ আবারও রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন বিএনপির এই নেতা।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply