কারেন-লিভিংস্টোনে ভর করে সিরিজে ফিরলো ইংল্যান্ড

|

৩ উইকেট নিয়ে 'ম্যান অব দ্য ম্যাচ' কারেন। ছবি: এএফপি

স্যাম কারেনসহ বোলারদের নৈপুণ্যে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সহজ জয় পেয়েছে ইংল্যান্ড। এই জয়ে ৩ ম্যাচের সিরিজ এখন ১-১ সমতায় রয়েছে। সিরিজ নির্ধারণী তৃতীয় ম্যাচ হবে আগামী ৯ ডিসেম্বর, ব্রিজটাউনে।

অ্যান্টিগায় দ্বিতীয় ওয়ানডেতে টস হেরে আগে ব্যাট করে মাত্র ২০২ রান তোলে উইন্ডিজ। শেই হোপ করেন দলীয় সর্বোচ্চ ৬৮ এবং রাদারফোর্ডের উইলোতে আসে ৬৩ রান। বল হাতে ইংল্যান্ডের হয়ে ৩ উইকেট নেন লিয়াম লিভিংস্টোন। ২টি করে উইকেট তুলে নেন দুই তরুণ বোলার গাস আটকিনসন ও রেহান আহমেদও। তবে মূল কাজটি সারেন স্যাম কারেন। ৩৩ রানে ৩ উইকেট নিয়ে হন ম্যাচসেরা।

সিরিজের প্রথম ম্যাচে ৯.৫ ওভারে কারেন খরচ করেছিলেন ৯৮ রান, যা ওয়ানডেতে ইংল্যান্ডের সবচেয়ে খরুচে স্পেল। সদ্য সমাপ্ত বিশ্বকাপেও তার পারফরম্যান্স ছিল মুখ থুবড়ে পড়ার মতো। এরপরও ২৫ বছর বয়সী এই অলরাউন্ডারের ওপর ভরসা রেখেছিল দল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে সেই ভরসার প্রতিদানই যেন দিলেন তিনি।

এই ছোট সংগ্রহ ইংল্যান্ড তাড়া করেছে ৬ উইকেট আর ১০৩ বল হাতে রেখেই। অর্ধশতক করেন ওপেনার উইল জ্যাকস ও অধিনায়ক জস বাটলার। ৭২ বলে ৭৩ রানের ‘ইংলিশ’ ইনিংস খেলেন জ্যাকস। পঞ্চম উইকেটে হ্যারি ব্রুক ও বাটলার ৭৮ বলে ৯০ রানের জুটি গড়েন। ৪৯ রানে অপরাজিত থাকেন ব্রুক। আর বাটলার খেলেন ৪৫ বলে ৫৮ রানের ইনিংস। এই ইনিংস খেলার পথে ইংল্যান্ডের পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে ৫০০০ রানের মাইলফলক পার করেন বাটলার।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply