টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহলির বদলে ইশান!

|

ভিরাট কোহলির আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ার কি শেষের পথে? সদ্য সমাপ্ত ওয়ানডে বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক এই ব্যাটার। ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে হতে যাওয়া ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে অন্যতম সেরা এই ব্যাটারকে না দেখলে অবাক হওয়ার কিছু থাকবে না। কারণ, ভারতের টিম ম্যানেজমেন্ট কোহলির বদলে টি-টোয়েন্টিতে তিন নম্বর পজিশনে খেলাতে চাইছে বাঁহাতি ব্যাটার ইশান কিষাণকে, এমন খবর দিয়েছে দেশটির গণমাধ্যম।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) হিন্দুস্তান টাইমস জানিয়েছে, টি-টোয়েন্টি বিশ্বকাপে ভিরাট কোহলি আর ভারতের প্রথম পছন্দ নন। তার জায়গায় তরুণ উইকেটরক্ষক-ব্যাটার ইশান কিষাণকে খেলানোর কথা ভাবছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)। এ ব্যাপারে শীগগিরই কোহলির সঙ্গে বসবেন শীর্ষ কর্মকর্তারা।

সম্প্রতি দিল্লিতে এক সভায় বসেন ভারত অধিনায়ক রোহিত শর্মা, প্রধান কোচ রাহুল দ্রাবিড়, নির্বাচক কমিটির প্রধান অজিত আগারকার। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য একটি রোডম্যাপ তৈরি করেছেন তারা। বিসিসিআই সেক্রেটারি জয় শাহ, সহ সভাপতি রাজিব শুক্লা ও কোষাধ্যক্ষ আশিস শেলারও সভায় উপস্থিত ছিলেন।

বিশ্বকাপের আগে ভারতের সূচিতে আছে মাত্র ছয়টি টি-টোয়েন্টি। দক্ষিণ আফ্রিকা সফরে তিনটি ও ঘরের মাঠ আফগানিস্তানের বিপক্ষে তিনটি। কোহলি, রোহিত ও বুমরাহ দক্ষিণ আফ্রিকা সফরে সাদা বলের ক্রিকেট থেকে বিশ্রাম চেয়েছেন। তার মানে, বিশ্বকাপের আগে সেরা সমন্বয় বাছতে ভারত পাচ্ছে শুধু তিনটি ম্যাচ।

অস্ট্রেলিয়ায় ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে ক্রিকেটের ক্ষুদ্র এই সংস্করণে আর খেলেন না কোহলি, রোহিত। ওয়ানডে বিশ্বকাপে ১২৫-এর বেশি স্ট্রাইকরেটে ৫৯৭ রান করায় বিশ্বকাপে টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব থাকছে রোহিতের কাঁধেই। রোহিত ফিরলেও কোহলির বেলায় ভিন্ন চিন্তায় হাঁটছেন বিসিসিআই। টি-টোয়েন্টির তিন নম্বর পজিশনে তার জায়গায় তরুণ বাঁহাতি ইশানকে খেলাতে চাইছে দল।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply