আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আমুকে ইসিতে তলব

|

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ঝালকাঠি-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী ও ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমুকে তলব করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ১৫ ডিসেম্বর রাজধানীর আগারগাঁওয়ে ইসিতে উপস্থিত হয়ে তার বিরুদ্ধে আনা অভিযোগের ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বর) ইসির উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে তাকে কারণ দর্শনানোর নোটিশ দেয়া হয়।

আমুকে দেয়া ইসির চিঠিতে বলা হয়, গত ৮ ডিসেম্বর ‘ঝালকাঠি পাক হানাদার মুক্তি দিবস’ উপলক্ষ্যে জেলার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে এক আলোচনা সভায় অংশ নেন আপিন। তাতে আপনি নিজের জন্য ভোট চান। এর ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর পরিপন্থী। এতে প্রার্থীর প্রার্থিতা বাতিলের সুযোগ রয়েছে।

চিঠিতে উল্লেখ করা হয়, এই আলোচনা সভায় নৌকার প্রার্থী আমু অংশ নিলে তা জনভায় পরিণত হতে পারে বলে রিটার্নিং অফিসার পূর্বেই তাকে অবহিত করেছিল। তাতে নির্বাচনী আচরণবিধি লংঘন হতে পারে। আর যদি না-ও হয়, তাহলে জনমনে বিভ্রান্তি তৈরি হতে পারে।

ভোটগ্রহণের নির্ধারিত তারিখের ৩ সপ্তাহ আগে নির্বাচনী প্রচারণাসহ আচরণবিধি পরিপন্থী কার্যক্রমের জন্য কেন আমুর প্রার্থিতা বাতিল করা হবে না, সে বিষয়ে ইসিতে উপস্থিত হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য চিঠিতে বলা হয়।

/এটিএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply