‘ফাইটার’ সিনেমা কি ‘টপ গান’ এর কপি?

|

‘ফাইটার’-এ হৃতিক রোশন এবং ‘টপ গান’-এ টম ক্রুজ (ডানে)। ছবি: সংগৃহীত।

অবশেষে ইউটিউবে প্রকাশ পেলো ‘গ্রিক গড’ খ্যাত হৃত্বিক রোশনের বহুল প্রতীক্ষিত সিনেমা ‘ফাইটার’ র টিজার। এই সিনেমার মধ্য দিয়ে প্রথমবারের মতো জুটি বেঁধে পর্দায় আসছেন হৃতিক রোশন ও দীপিকা পাড়ুকোন। শনিবার (৯ ডিসেম্বর) এক প্রতিবেদনে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এ খবর জানায়।

প্রতিবেদনে বলা হয়, ‘ফাইটার’ সিনেমায় বিমান বাহিনীর অফিসার চরিত্রে দেখা যাবে দীপিকা পাড়ুকোন, হৃতিক রোশন এবং অনিল কাপুরকে। ভারতের প্রথম অ্যারিয়েল অ্যাকশন ফিল্ম হিসেবে মুক্তি পেতে চলেছে এই সিনেমাটি। প্রকাশিত টিজারে দেখা গিয়েছে বেশ কিছু জেট স্টান্টের দৃশ্যে।

হলিউডের ‘টপ গান’ মুভির অনেকটা মিল রয়েছে এই সিনেমায়। টম ক্রুজ অভিনীত সেই সিনেমাটি ১৯৮৬ সালের পর পুনরায় তৈরি করা হয় ২০২২ সালে, যা আয় করেছিলো ১.৪ বিলিয়ন মার্কিন ডলার। সিনেমায় ক্যাপ্টেন টম ক্রুজের কোড নাম ‘ম্যাভরিক’। ‘টপ গান’এ টম ক্রুজ ব্যবহার করেন কাওয়াসাকি নিনজা মডেলের একটি মোটর সাইকেল। সেই সাথে ছিলো ৮৬’র সিনেমায় ব্যবহৃত সেই ওল্ড কাওয়াসাকি ক্লাসিক।

অন্যদিকে, ‘ফাইটার’ সিনেমায় প্রধান চরিত্রে রয়েছেন হৃতিক রোশন ওরফে স্কোয়াড্রন লিডার শমসের পাঠানিয়া, যার কোড নাম প্যাটি। ‘ফাইটার’এ হৃতিক ব্যবহার করেন রয়্যাল এনফিল্ডের একটি বাইক, পেছনে ছিলেন দীপিকা। সেই দৃশ্যের সাথে ‘টপ গান’ মুভির সাথে অনেক মিল রয়েছে। টিজারে দেখা যায় প্যাটি তার হেলমেট নিয়ে ‘ফাইটার’ জেট চালাচ্ছেন এবং কিছু স্টান্ট করছেন। দেখে মনে হবে, হুবহু ‘টপ গান’ কপি।

এদিকে হৃতিকের একটি পোস্টার শেয়ার করার পর, ‘ফাইটার’র নির্মাতারা দীপিকা পাড়ুকোন স্কোয়াড্রন লিডার ‘মিনাল রাঠোর’ হিসেবে দেখানো আরেকটি পোস্টার উন্মোচন করেছেন। তার কল সাইন কিংবা কোড নাম ‘মিন্নি’। হৃতিকের চরিত্রের মতো, তার চরিত্রটিও ছবিতে ফাইটার পাইলটদের এয়ার ড্রাগন ইউনিটের অন্তর্গত।

টিজারে দীপিকা আর হৃতিককে ঠোঁটে-ঠোঁট লাগাতে দেখা গেছে। সেই দৃশ্য ভাইরালও হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

‘ফাইটার’ সিনেমায় আরও অভিনয় করছেন অনিল কাপুর যিনি গ্রুপ ক্যাপ্টেন রাকেশ জয় সিং ওরফে রকি হিসেবে পরিচিত।

প্রসঙ্গত, ‘ফাইটার’ প্রযোজনা করেছে ‘ভায়াকম ১৮ মোশন পিকচার্স’। সিদ্ধার্থ আনন্দের সঙ্গে এর চিত্রনাট্য লিখেছেন রমন চিব। সিনেমাটিতে অক্ষয় ওবেরয় ও করণ সিং গ্রোভারকেও দেখা যাবে গুরুত্বপূর্ণ চরিত্রে। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত সিনেমাটি মুক্তি পাবে ২০২৪ সালের ২৫ জানুয়ারি।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply