চমক রেখে ভারত সফরে ইংল্যান্ডের দল ঘোষণা

|

ছবি: সংগৃহীত

আগামী বছরের শুরুতেই ভারতের মাটিতে টেস্ট সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। চমক হিসেবে প্রথমবারের মতো জায়গা পেয়েছেন ২০ বছর বয়সী অফ-স্পিনার শোয়াইব বশির। এছাড়াও ভারতের স্পিন কন্ডিশনকে মাথায় রেখে দলে চারজন বিশেষজ্ঞ স্পিনার নিয়ে ১৬ সদস্যের দল সাজিয়েছে ইংলিশরা।

সোমবার (১১ ডিসেম্বর) বেন স্টোকসকে অধিনায়ক করে ১৬ সদস্যের দল ঘোষণা করা হয়।  অফ-স্পিনার শোয়াইব বশির ছাড়াও দলের বাকি দুই নতুন মুখ হলেন বাঁহাতি স্পিনার টম হার্টলি এবং পেসার গাস অ্যাটকিনসন। উইকেটরক্ষক বেন ফোকসের পাশাপাশি দলে আরও ফিরেছেন জ্যাক লিচ ও অলি পপ। তবে দল থেকে বাদ পড়েছেন অলরাউন্ডার ক্রিস ওকস।

এই সিরিজে নিজেকে পুরোপুরি ফিট রাখতে গত মাসে বাঁ হাঁটুতে অস্ত্রোপচার করিয়েছেন ইংলিশদের লাল বলের অধিনায়ক বেন স্টোকস। তবে সিরিজে তিনি বল হাতে নেবেন কি না তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। তাই এই পেস বোলিং অলরাউন্ডার ছাড়া এবারের ভারত সফরে দলে রয়েছেন চারজন পেসার। যার নেতৃত্ব দেবেন অভিজ্ঞ জেমস অ্যান্ডারসন। তার সঙ্গী হিসেবে  আছেন অলি রবিনসন, মার্ক উড ও অ্যাটকিনসন।

অন্যদিকে, গত ডিসেম্বরে পাকিস্তানের বিপক্ষে টেস্ট অভিষেক হওয়া স্পিনার রেহান আহমেদের সঙ্গী হিসেবে আছেন অভিষেকেরঅপেক্ষায় থাকা বশির ও হার্টলি এবং অভিজ্ঞ লিচ। ফলে ভারত সফরে এই অনভিজ্ঞ ইংলিশ বোলিং আক্রমণকে বেশ পরীক্ষার মধ্যেই পড়তে হবে।

সিরিজে প্রস্তুতির অংশ হিসেবে জানুয়ারির মাঝামাঝি সময়ে সংযুক্ত আরব আমিরাতে ক্যাম্প করবে ইংল্যান্ড। আগামী ২৫ জানুয়ারি হায়দরাবাদে সিরিজের প্রথম টেস্ট শুরু হবে।

ইংল্যান্ড টেস্ট দল:

বেন স্টোকস (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, গাস অ্যাটকিনসন, জনি বেয়ারস্টো, জো রুট, হ্যারি ব্রুক, রেহান আহমেদ, শোয়াইব বশির, জ্যাক ক্রোলি, বেন ডাকেট, বেন ফোকস, টম হার্টলি, জ্যাক লিচ, অলি পপ, অলি রবিনসন, মার্ক উড।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply