ম্যান ইউনাইটেডের আজ বায়ার্ন পরীক্ষা

|

ছবি: সংগৃহীত

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে জায়াগা পেতে আজ রাতে জয়ের বিকল্প নেই ম্যানচেস্টার ইউনাইটেডের। গ্রুপ পর্ব থেকে বাদ পড়ার লজ্জা এড়াতে রেড ডেভিলদের হারাতে হবে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখকে। এছাড়াও ভিন্ন ম্যাচে রাতে মাঠে নামবে আর্সেনাল, রিয়াল মাদ্রিদ ও ইন্টার মিলানের মতো জায়ান্টরা।

এ গ্রুপের শেষ রাউন্ডের ম্যাচে আজ রাত ২টায় লড়বে দুই জায়ান্ট বায়ার্ন মিউনিখ ও ম্যানচেস্টার ইউনাইটেড। বায়ার্ন ৫ ম্যাচে ৪ জয়ে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা দলটি আগেই নিশ্চিত করেছে শেষ ষোলোর জায়গা। কিন্তু মাত্র ৪ পয়েন্ট নিয়ে সবার তলানিতে ম্যান ইউনাইটেড। দুই ও তিন নম্বর দলের পয়েন্ট সমান ৫ হওয়ায় বায়ার্নকে হারাতে পারলে পরের রাউন্ডে যাবার সুযোগ আছে রেড ডেভিলদের।

কিন্তু বাস্তবতা হলো ম্যানইউর বিপক্ষে ফেভারিট হিসেবে মাঠে নামবে বায়ার্ন। দুই দলের প্রথম লেগের ম্যাচে টেন হাগের দলকে ৩-১ গোলে হারিয়েছিল জার্মান ক্লাবটি। সেই সাথে সবশেষ ৩৯ গ্রুপ পর্বের ম্যাচে অপরাজিত বাভারিয়ানরা। দলের মুল স্ট্রাইকার হ্যারি কেইন একাই কাল হতে পারে রেড ডেভিলদের জন্য।

গ্রুপ বি এর ম্যাচে রাত পৌঁনে ১২টায় মুখোুখি হবে গ্রুপের শীর্ষ দল আর্সেনাল ও দুই নম্বরে থাকা পিএসভি। ইতোমধ্যে দুই দলই নিশ্চিত করে ফেলেছে পরের রাউন্ডের জায়গা। তবে ডাচ ক্লাব পিএসভির বিপক্ষে ফেভারিট হিসেবে মাঠে নামবে গানাররা। দুই দলের প্রথম লেগের ম্যাচে পিএসভিকে ৪-০ গোলে বিদ্ধস্ত করেছিল আর্টেটার দল। আর্সেনালের সবশেষ চার চ্যাম্পিয়নস লিগে ম্যাচেই গোল করেছেন স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস। পিসভি ম্যাচে রাতে গোল করলে আর্সেনালের প্রথম ফুটবলার হিসেবে টানা ৫ ম্যাচে গোল করার কীর্তি গড়বেন এই ব্রাজিলিয়ান। এই ম্যাচে অসুস্থতার কারণে গ্যাব্রিয়েল মার্টিনেল্লিকে পাবে না গানাররা। সাথে এখনও পুরনো ইনজুরিতে মাঠের বাইরে পার্টে, টিম্বার ও ভিয়েরা।

সি গ্রুপের ম্যাচে রাত দুইটায় জার্মান ক্লাব ইউনিয়ন বার্লিনের আতিথ্য নেবে ৫ ম্যাচে শতভাগ জয়ে আগে শেষ ষোল নিশ্চিত করা রিয়াল মাদ্রিদ। দুই দলের প্রথম লেগের দেখায় ১-০ গোলের ছোট মার্জিনে জয় পেলেও বার্লিনের বিপক্ষে হট ফেভারিট রিয়ালই। এই ম্যাচে নিশ্চিতভাবে রিজার্ভ বেঞ্চের ফুটবলারদের প্রাধান্য দিতে একাদশে গড়বে স্প্যানিশ ক্লাবটি। ড্যানি সেবায়োস, ন্যাচো, কেপা, দিয়াজদের মূল একাদশে থাকার সম্ভাবনা খুব উজ্জল।

ডি গ্রুপের সমান ১১ পয়েন্ট স্প্যানিশ ক্লাব রিয়াল সোসিয়েদাদ ও ইন্টার মিলানের। তবে গোল ব্যবধানে শীর্ষে সোসিয়েদাদ। আগেই শেষ ষোল নিশ্চিত হওয়া দল দু’টির মধ্যে লড়াই এখন শীর্ষে থেকে শেষ করার।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply