‘ব্রুকলিন নাইন-নাইন’ অভিনেতা ক্যাপ্টেন হল্ট আর নেই

|

ব্রুকলিন ৯৯' এর জনপ্রিয় অভিনেতা আন্দ্রে ব্রাউগার ওরফে ক্যাপ্টেন রেমন্ড হল্ট। ছবি: এপি।

যুক্তরাষ্ট্রের জনপ্রিয় সিটকম সিরিজ ‘ব্রুকলিন নাইন-নাইন’ এর জনপ্রিয় অভিনেতা ও এমি বিজয়ী তারকা আন্দ্রে ব্রাউগার ওরফে ‘ক্যাপ্টেন রেমন্ড হল্ট’ আর নেই। বুধবার (১৩ ডিসেম্বর) এক প্রতিবেদনে যুক্তরাষ্ট্রের সংবাদ সংস্থা এপি এ খবর জানায়।

প্রতিবেদনে বলা হয়, শারীরিক অসুস্থতার কারণে সোমবার তিনি মৃত্যু বরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর। ব্রাউগারের মুখপাত্র এক বিবৃতিতে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। তবে ঠিক কি কারণে এই তারকার মৃত্যু হয়েছে, তা এখনও জানা যায়নি।

ব্রাউগার তার ভরাট কণ্ঠের জন্য এনবিসি নাটক ‘হোমিসাইড: লাইফ অন দ্য স্ট্রীট’ এ বেশ খ্যাতি অর্জন করেছিলেন। নাটকটি ১৯৯২ সাল থেকে ১৯৯৮ সাল পর্যন্ত টিভিতে চলেছিল। এরপর ১৯৯৮ সালে অহংকারী গোয়েন্দা ফ্র্যাঙ্ক পেম্বলটন’র চরিত্রে অভিনয়ের জন্য একটি এমি পুরস্কার জিতেছিলেন তিনি।

তবে হিট কমেডি সিরিজ ‘ব্রুকলিন নাইন-নাইন’এ ক্যাপ্টেন রেমন্ড হল্টের চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে খ্যাতির সর্বোচ্চ শিখরে পৌঁছান এই অভিনেতা। সিরিজে সেরা সহায়ক অভিনেতার জন্য দুটি সমালোচক চয়েস পুরস্কার জিতেছেন এবং হোল্ট, দ্য প্রিসিনক্টস নো-ননসেন্স, ব্ল্যাক অ্যান্ড গে বসের চরিত্রে অভিনয়ের জন্য চারটি এমি মনোনয়ন পেয়েছেন।

ব্রাউগারের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন তার সহকর্মীরা এবং সেই সাথে অসংখ্য ভক্ত। এই পৃথিবীতে থেকে সবাইকে একদিন চলে যেতে হবে, হয়তো এটাই প্রকৃতির নিয়ম। তবে, ব্রাউগার তার সৃষ্টিকর্মের মাধ্যমে চিরদিন বেঁচে থাকবেন ভক্তদের হৃদয়ে।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply