আচরণবিধি লঙ্ঘন করে এমপি শিমুলের প্রচারণা ও বিরিয়ানি ভোজ

|

ফাইল ছবি

স্টাফ করেসপনডেন্ট, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী ও আসনটির সংসদ সদস্য সামিল উদ্দীন আহমেদ শিমুলের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে। মতবিনিময় সভার নামে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন তিনি। এছাড়া উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে তাকে নৌকায় ভোট প্রদানের অনুরোধ জানানো হয়।

শুক্রবার (১৫ ডিসেম্বর) সকালে এমপি শিমুল তার নিজ বাসভবনের উঠানে প্যান্ডেল সাজিয়ে মতবিনিময় সভার আয়োজন করেন। ব্যানারে লেখা ছিল, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থীকে জয়ী করার লক্ষ্যে মতবিনিময় সভা। এতে নেতাকর্মীসহ আনুমানিক দেড় হাজার মানুষ অংশ নেন। পরে সভায় উপস্থিত সকলকে বিরিয়ানি দিয়ে মধ্যাহ্নভোজ করানো হয়। স্থানীয় কয়েকটি হোটেল থেকে প্রায় দেড় হাজার প্যাকেট চিকেন বিরিয়ানি সরবরাহ করা হয় বলে জানা গেছে। সভাকে ঘিরে সামাজিক যোগাযোগমাধ্যমেও প্রচারণা চালানো হয়।

এ সময় যারা নৌকার পক্ষে কাজ করবে না তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুমকি দেন বক্তারা।

এ বিষয়ে জানতে চাইলে সামিল উদ্দীন আহমেদ শিমুল বলেন, এটি কোনো নির্বাচনী সভা নয়, মতবিনিময় সভা করেছি। দেড় হাজার মানুষের সমাগম ঘটিয়ে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হয়েছে কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘বিষয়টি জানা নেই’।

জেলা রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন বলেন, আচরণবিধি লঙ্ঘিত হয়েছে কি-না বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। কেউ আচরণবিধি লঙ্ঘন করলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply